জি কে শামীমের ১৯৪ ব্যাংক হিসাব অবরুদ্ধ করার নির্দেশ দিয়েছে আদালত

ই- বার্তা ডেস্ক।। আলোচিত ঠিকাদার ও বহিষ্কৃত যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম এবং তার স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের ১৯৪ ব্যাংক হিসাব অবরুদ্ধের আদেশ দিয়েছে আদালত।

গতকাল সোমবার পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগের (সিআইডি) আবেদনের প্রেক্ষিতে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েস এই আদেশ দেন। অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান, জি কে শামীমের বিরুদ্ধে দায়ের হওয়া গুলশান থানার অর্থ পাচার আইনের মামলায় সিআইডি এ আবেদন করে। মামলার তদন্তে আসামিদের নামে দেশের বিভিন্ন ব্যাংকে বিপুল পরিমাণ টাকার লেনদেন পরিলক্ষিত হয়।

মামলার তদন্তকালে জি কে শামীমের ব্যাংক হিসাব ও এফডিআর-এ গচ্ছিত অর্থের তথ্য পাওয়া যায়। ব্যাংক হিসাব ও এফডিআর অবরুদ্ধ করা না হলে আসামি যে কোনো সময় হস্তান্তর, স্থানান্তর বা বেহাত করার প্রক্রিয়া গ্রহণ করতে পারেন বা হিসাবসমূহের অর্থ বিদেশেও প্রেরণ করতে পারেন, যা পরবর্তীতে রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা সম্ভব হয় না।

হিসাবগুলোতে কয়েকশ কোটি টাকা রয়েছে বলেও ধারণা করা হচ্ছে। গত ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনের নিজ কার্যালয় থেকে বিদেশি মদসহ জি কে শামীমকে গ্রেফতার করে র্যাব।