জেনেভা ক্যাম্পে অভিযান চালাচ্ছে র‌্যাব

ই-বার্তা ডেস্ক।।  রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে মাদকবিরোধী অভিযান চালাচ্ছে র‌্যাব।  অভিযানে মাদক বিক্রেতা বা মাদকাসক্তদের গ্রেপ্তার করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।  শুক্রবার সকাল ছয়টা থেকে শুরু হওয়া এই অভিযানের নেতৃত্ব দিচ্ছে র‌্যাব-২।  

সব মিলিয়ে বাহিনীর আট শতাধিক সশস্ত্র সদস্য এই অভিযানে অংশ নিয়েছেন।  অভিযান পারিচালনাকারীদের একজন র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার (সিপিসি-২) পুলিশ সুপার মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, পুরো ক্যাম্প ঘিরে রেখেছেন তারা। বাইরে থেকে কাউকে ভেতরে বা ভেতর থেকে কাউকে বাইরে বের হতে দেওয়া হচ্ছে না। 

তিনি বলেন, ‘যারা আটক হয়েছেন তারা সবাই মাদক বিক্রেতা বা মাদকসেবী না।  সন্দেহজনকদের ও পূর্বের তথ্যের ভিত্তিতেই তাদের আটক করা হয়েছে।’ 

এ ব্যাপারে র‌্যাবের সহকারি পরিচালক মিজানুর রহমান জানান, অভিযানে র‌্যাবের অনেক সদস্য কাজ করছে।  এখন পর্যন্ত বিপুল পরিমাণ ইয়াবা ও গাঁজা উদ্ধার করা হয়েছে।

মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্প মাদক বিক্রির জন্য সব সময় কুখ্যাত।  এখানে নানা সময় অভিযান চালাতে গিয়ে বিপাকে পড়তে হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের। কারণ, মাদক বিক্রেতারা এতটাই সংঘবদ্ধ যে, তারা একজোট হয়ে নানা সময় হামলাও করেছে সরকারি বাহিনীর ওপর।  গত বছরের ২৬ মে র‌্যাবের একটি যৌথ অভিযান চলে মোহাম্মদপুরের এই জেনেভা ক্যাম্পে।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু