জেনে নিন আপনাদের ভালবাসা কতটা গভীর!

ই-বার্তা ডেস্ক ।।  বর্তমান সময়ে খুব সহজেই একটি সম্পর্ক গড়ে উঠতে দেখা যায়, আবার খুব সহজেই সম্পর্ক ভেঙ্গে যায়। অনেকে নিজেদের সম্পর্ক নিয়ে বিভিন্ন কৌতূহলে থাকে।
একে-অপরকে ভালভাবে বুঝতে না পারার কারণে, বিশ্বাসের অভাবে ও সততার অভাবে অধিকাংশ সম্পর্ক নষ্ট হয়ে যায়। আপনি যদি তাকে নিয়ে কৌতূহলে থাকেন, অর্থাৎ সে আপনার জন্য সঠিক কি না তা জানার জন্য এই উপায়গুলো পরীক্ষা করে দেখতে পারেন। তাহলে জানতে পারবেন, সে আপনাকে সত্যিই ভালবাসে কিনা?
১. সে আপনাকে কতটা ভালবাসে, তা কখনও ভুলতে দেয় না: সারাক্ষণ কাউকে ভালবাসি, ভালবাসি বলতে হবে না। তবে আপনি যদি দিনে একবারও ভালবাসার মানুষকে ভালবাসার কথা না বলেন, তাহলে আপনাদের মাঝে একটি নিরব দূরত্ব তৈরি হবে। সে যদি আপনাকে তার ভালবাসার কথা ভুলতে না দেয়, তাহলে জেনে নিন সে আপনাকে সত্যি খুব ভালবাসে।
২. সে সবসময় আপনাকে সমর্থন করে: আপনার সকল চিন্তা চেতনায় সে আপনার পাশে থাকে। সে আপনাকে মন থেকে সমর্থন করেন। আপনি পড়াশোনা বা চাকরি যা কিছু করতে চান, এতে সে আপনাকে সাহায্য করবে। সে সবসময় আপনার জয় চাইবে। আপনার জন্য তার চিন্তা থাকা স্বাভাবিক। কিন্তু, আপনার মনের ইচ্ছা পূরণ করার জন্য সে মনে প্রাণে চেষ্টা করবে।
৩. সে আপনাকে অনুপ্রাণিত করবে: শত কষ্টের মাঝেও যে ব্যক্তি সম্ভাবনার দ্বারের প্রতি অনুপ্রাণিত থাকে, সে আসলেই খুব শক্তিশালী ব্যক্তিত্বের অধিকারী। যত কিছুই হোক সে সবসময় আপনাকে অনুপ্রাণিত করবে।
৪. সে আপনার আস্থা অর্জনের চেষ্টা করবে: আপনাদের সম্পর্ক যেন বিশ্বাসের ভীত দিয়ে তৈরি করা হয়, তা সে নিশ্চিত করতে চাইবে। কারণ, সততা ও বিশ্বাস ছাড়া কখনও ভালবাসা টিকে থাকে না। তাই, সে কখনও আপনার বিশ্বাস ভাঙবে না।
৫. তার জন্য আপনি সেরা সুন্দরী: সে আপনাকে সবসময় মনে করিয়ে দিবে আপনি তার চোখে কতটা সুন্দর। আপনি তার জন্য নিজেকে বিশেষভাবে সাজিয়ে তুললে, সে তা খুব ভালভাবে লক্ষ্য করেন। প্রথম দেখার পর থেকে আজ অবধি আপনি তার কাছে অজানাই। সে প্রতিবার আপনাকে প্রথম দেখার মতই দেখতে থাকে। সে শুধু মন থেকেই আপনাকে ভালবাসবে না, আপনাকে এই অনুভূতিও দিবে, যে সে আপনাকে সত্যিই খুব ভালবাসে।
৬. সে আপনার সাথে সৎ থাকবে: সে আপনার জন্য ছোট ছোট কাজ করতে পছন্দ করেন। সে সপবসময় আপনাকে খুশি রাখতে ভালবাসে। যে কোন সমস্যার ব্যাপারে সে আপনার সাথে সরাসরি কথা বলবে। যে কোন ক্ষেত্রে সে সততার পরিচয় দিবে।
৭. সে কখনও আপনার অবমাননা করবে না: শারীরিক, মানসিক বা আবেগ দিয়ে সে কখনও আপনাকে অবমাননা করবে না। সে সবসময় আপনার পাশে থাকবে। কোন পরিস্থিতিতে সে আপনাকে ছেড়ে যাবে না। কর্মব্যস্ত জীবনে সকলে এতো বেশি ব্যস্ত থাকি যে, ভালবাসার মানুষকে সময় দেয়া যায় না। যার ফলে সৃষ্টি হয় দূরত্ব।
তাই, প্রতিদিন অন্তত পাঁচ মিনিটের সময় রাখুন, যখন তাকে মন থেকে বলতে পারবেন, “ভালবাসি তোমায়, জীবনের চেয়ে বেশি”।
ই-বার্তা/ডেস্ক