জেসন হোল্ডারের ডাবল সেঞ্চুরি ও ‘ডাবল’ হ্যাটট্রিক

ই-বার্তা ডেস্ক  ।।  শেষ চার বলে হ্যাটট্রিকসহ চারটি উইকেট তুলে নিয়ে অনন্য কীর্তি গড়লেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার জেসন হোল্ডার। ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে ব্রিটিশদের ১৭ রানে হারাল ওয়েস্ট ইন্ডিজ। শুধু ম্যাচ জেতাই নয়, ৩-২ ব্যবধানে সিরিজও জিতল ওয়েস্ট ইন্ডিজ।  ক্যারিবিয়ানদের করা ৪ উইকেটে ১৭৯ রানের জবাবে জেসন হোল্ডার কৃতিত্বে ১৬২ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।

ব্রিজটাউনে টস জিতে ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দিয়ে ছিলেন দুই ওয়েস্ট ইন্ডিজ ওপেনার ব্রেন্ডন কিং ও কাইল মেয়ার্স। শেষ দিকে অধিনায়ক কায়রন পোলার্ডের ঝোড়ো ৪১ ও রভম্যান পাওয়েলের ৩৫ রানে শেষ ৫ ওভারে ৭৪ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। ১৮০ রানের টার্গেটে দলকে জয়ের স্বপ্ন দেখান জেমস ভিন্স ও স্যাম বিলিংস।

তবে শেষ চার বলে হ্যাটট্রিকসহ চারটি উইকেট তুলে নিয়ে দলকে দারুণ জয় উপহার দেন জেসন হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম ও বিশ্বের সব মিলিয়ে চতুর্থ বোলার হিসেবে ডবল হ্যাটট্রিকের কীর্তি গড়েন তিনি। ২.৫ ওভার বল করে ২৭ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন হোল্ডার। গোটা সিরিজে ১৫ উইকেট তুলে নিয়ে সিরিজ সেরার পুরস্কারও উঠেছে তারই হাতে।

জেসন হোল্ডার এমন একজন ক্রিকেটার, আন্তর্জাতিক ক্রিকেটে যার দখলে রয়েছে ডবল সেঞ্চুরি ও ডবল হ্যাটট্রিক। ২০১৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে অপরাজিত ২০২ রানের ইনিংস খেলেছিলেন হোল্ডার। ফলে দুটি ডবল কৃতিত্বই গড়েছেন ইংল্যান্ডের বিরুদ্ধেই।