জয়ার বিউটি সার্কাস!

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। বর্তমানে ঢাকা ও কলকাতার সিনেমায় অভিনয় নিয়ে ব্যস্ত সময় পার করছেন। তাই দু’জায়গাতেই সমানতালে যোগাযোগ রক্ষা করে চলছেন।

সম্প্রতি তার অভিনীত মাহমুদ দিদার পরিচালিত ‘বিউটি সার্কাস’ চলচ্চিত্র নিয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন এ অভিনেত্রী। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে জয়া লিখেছেন, ‘অভিনয় শিল্প আপনাকে এমন কিছু জায়গায় নিয়ে যায়, যেখানে আপনি আগে কোনোদিন যাননি।

আবার এমন কিছু চরিত্র প্রদর্শন করার সুযোগ করে দেয়, যার অভিজ্ঞতাটাও একেবারে নতুন। এবার এমনই একটি ভিন্নধর্মী চরিত্রে অভিনয় করার সুযোগ এসেছিল সার্কাস-প্রদর্শক সেজে, তাও আবার এক জম্পেশ সার্কাসের স্টেজে।

সার্কাসের এ পুরো অভিজ্ঞতাটাই আমার জন্য সম্পূর্ণ নতুন ছিল। হয়তো সামনে থেকে কখনও দেখার সুযোগ হয়নি বলে। আমি বলব এটি আমার অভিনয় জীবনের খুব রোমাঞ্চকর কাজের একটি।’

বিউটি সার্কাস ছবিটিতে একজন সার্কাস কর্মীর চরিত্রে অভিনয় করছেন জয়া। সার্কাসকে কেন্দ্র করে একজন নারীর টিকে থাকার গল্প এ ছবি। সার্কাসের মঞ্চ পুড়িয়ে দেয়ার পরও গণমানুষের পক্ষ নিয়ে হুমকির মুখেও একজন নারী আপন শক্তিতে টিকে থাকার গল্প ফুটে উঠবে ছবিতে।

এখানে পুরুষের ভূমিকাকে ইতিবাচক ও নেতিবাচক দু’ভাবেই উপস্থাপন করা হবে। অন্যদিকে সম্প্রতি কলকাতার সৃজিত মুখোপাধ্যায়ের ‘চৌরঙ্গী’ সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েছেন জয়া আহসান।

 

 

 

ই-বার্তা/ডেস্ক