জয় দিয়ে শুরু করতে চান ডমিঙ্গো

ই-বার্তা।।  আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে বাংলাদেের কোচিং ক্যারিয়ার শুরু হচ্ছে রাসেল ডমিঙ্গোর। এ যাত্রাপথ শুভ করতে চান তিনি। জয় দিয়ে শুরু করতে চান সাকিব, মুশফিকদের নিয়ে নিজের প্রথম অ্যাসাইনমেন্ট।

আগামীকাল (৫ সেপ্টেম্বর) শুরু হচ্ছে রশিদ খান, মোহাম্মদ নবীদের বিপক্ষে বাংলাদেশের দীর্ঘ পরিসরের ক্রিকেটের পরীক্ষা।

টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করার আগে ম্যাচটিকে বেশ গুরুত্বের সঙ্গে নিচ্ছেন টাইগাররা। গুরুত্বসহকারে নিচ্ছেন ডমিঙ্গোও। প্রথম মিশনে সফল হতে চাইছেন তিনি।

গতকাল মঙ্গলবার বন্দরনগরী চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে নিজের ইচ্ছা প্রকাশ করেন দক্ষিণ আফ্রিকান কোচ। তিনি বলেন, অবশ্যই সূচনাটা জয় দিয়ে শুরু করতে চাই আমি। কেউই প্রথমে হারের জন্য মাঠে নামে না। জয় দিয়ে শুরু করতে পারাটা হবে দারুণ ব্যাপার।

ডমিঙ্গোর দুই পূর্বসূরি চন্ডিকা হাথুরুসিংহে ও স্টিভ রোডস বাংলাদেশকে নিয়ে যাত্রা শুরু করেন পরাজয় দিয়ে। দুজনেরই প্রথম অ্যাসাইনমেন্ট ছিল ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট সিরিজ। দুবারই হোয়াইটওয়াশ হন টাইগাররা।

এবার ডমিঙ্গো অভিযান শুরু করছেন ঘরের মাঠে টেস্ট ম্যাচ দিয়ে। কোচদের পরাজয় দিয়ে যাত্রা শুরু করার ধারা তিনি ভাঙতে পারেন কিনা তাই দেখার। প্রতিপক্ষ তুলনামূলক দুর্বল হওয়ায় সেই সম্ভাবনা রয়েছে। তবে আফগানদের মোটেও হালকাভাবে নিতে চান না নয়া কোচ। খেলতে নামার আগে বেশ সতর্ক তিনি।