টনটনের মাঠ ছোট হওয়ায় দুশ্চিন্তায় মাশরাফি

ই-বার্তা ডেস্ক।।  ব্রিস্টলে বৃষ্টির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা পরিত্যক্ত হওয়ায় বেশি ক্ষতি হয়েছে বাংলাদেশেরই। টাইগাররা বিশ্বকাপে পরের ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ম্যাচটি হবে ১৭ জুন সোমবার, টনটন কাউন্টি গ্রাউন্ডে।

এই ম্যাচটি নিয়ে কিছুটা দুশ্চিন্তায় অধিনায়ক মাশরাফি। ক্যারিবীয়দের বিপক্ষে ম্যাচটি হবে টনটন কাউন্টি গ্রাউন্ডে। টনটন অপেক্ষাকৃত ছোট মাঠ। এই মাঠে সহজেই চার ছক্কা পেয়ে যায় ব্যাটসম্যানরা। ওয়েস্ট ইন্ডিজ দলে রয়েছে বেশ কয়েকজন মারকুটে ব্যাটসম্যান। তারা স্ট্রোক খেলতে পছন্দ করেন।

তবে হার্ডহিটার ব্যাটসম্যানে ঠাসা উইন্ডিজ দলটিকে সমীহ করছেন না মাশরাফি। তবে তাদের বিপক্ষে জয় পাওয়াটা একটু কঠিন হবে বলে মনে করেন তিনি। 

মঙ্গলবার ব্রিস্টলে ম্যাচ বাতিল হওয়ার পর সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘টনটন খুব ছোট মাঠ। আর সেখানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা সহজ হবে না। কিন্তু কঠিন লড়াই করার বিকল্প নেই আমাদের হাতে।’

এদিকে চলতি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকা সাকিব আল হাসান ভুগছেন ঊরুর ইনজুরিতে। উইন্ডিজ ম্যাচের আগে সাকিবের খেলা নিয়ে শঙ্কা রয়েছে। সাকিব দলে থাকলে বাড়তি সুবিধা পায় বাংলাদেশ। সাকিব স্ট্রোক খেলতে পছন্দ করেন। এই ভেন্যুতে বাড়তি সুবিধা পেতেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সাকিবের খেলা নিয়ে মাশরাফি বলেন, ‘আমি মনে করি এর মধ্যেই সাকিব সুস্থ হয়ে উঠবে। সেরে উঠতে এখনও হাতে চার থেকে পাঁচ দিন আছে’-

ই-বার্তা/সালাউদ্দিন সাজু