টনটনে অস্ট্রেলিয়ার মুখোমুখি পাকিস্তান

ই-বার্তা ডেস্ক।।  এবারের বিশ্বকাপে শিরোপার অন্যতম দাবিদার বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সেই লক্ষ্যে আজ ক্রিকেটে আনপ্রেডিক্টেবল তকমা পাওয়া পাকিস্তানের মুখোমুখি হচ্ছে অজিরা।

নিজেদের চতুর্থ ম্যাচে টন্টনে আজ মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া-পাকিস্তান। যথারীতি এ ম্যাচেও আছে বৃষ্টির চোখরাঙানি। তবে ম্যাচ ভাসিয়ে দেয়ার মতো ভারি বৃষ্টির পূর্বাভাস নেই।.

হট ফেভারিট ইংল্যান্ডকে দারুন আত্মবিশ্বাসী পাকিস্তান। এদিকে ভারতের বিপক্ষে সবশেষ ম্যাচ হেরেছে অস্ট্রেলিয়া। এই হারে উদ্বেগের কোনো কারণ দেখছেন না অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল। তিনি বলেন, ‘কোনো কিছুই পরিবর্তন করার দরকার নেই আমাদের। ছোটখাটো কিছু বিষয় ঠিক করে নিলেই চলবে। আগের আত্মবিশ্বাস নিয়েই আমরা পাকিস্তানের বিপক্ষে নামব।’

ওয়ানডেতে পাকিস্তানের বিপক্ষে ম্যাক্সওয়েলের ব্যাটিং গড় ৫৫। শেষ তিন ম্যাচে করেছেন যথাক্রমে ৭১, ৯৮ ও ৭০ রান। দু’দলের মুখোমুখি দেখায় রেকর্ডও অজিদের পক্ষে। ওয়ানডেতে দু’দলের আগের ১০৩ ম্যাচে অস্ট্রেলিয়ার ৬৭ জয়ের বিপরীতে পাকিস্তানের জয় মাত্র ৩২টি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বিবর্ণ রেকর্ড নিয়ে একেবারেই চিন্তিত নন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। তিনি বলেন, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে খুব বেশি ম্যাচ আমরা জিতিনি। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষেও আমাদের রেকর্ড খুব ভালো ছিল না। শেষ পর্যন্ত ইংল্যান্ডকে আমরা হারিয়েছি। এতে দলের মধ্যে একটি ইতিবাচক আবহ তৈরি হয়েছে। আমরা এখন কোনো দলকেই ভয় পাই না। অস্ট্রেলিয়ার বিপক্ষেও আক্রমণাত্মক ক্রিকেট খেলবে পাকিস্তান। প্রতিপক্ষকে সমীহ করলেও আমরা প্রস্তুত’-যোগ করেন সরফরাজ।

আজ সরফরাজের তুরুপের তাস হতে পারেন দুই পেসার ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমির। গত বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়াহাবের সেই আগুনঝরা বোলিং এখনও অনেকের চোখে লেগে আছে। এবার ইংল্যান্ডের বিপক্ষেও দেখা গেছে ওয়াহাবের বিধ্বংসী রূপ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু