টরন্টোতে ছাত্র ইউনিয়নের প্রাক্তন নেতৃবৃন্দের মিলনমেলা অনুষ্ঠিত

ই-বার্তা প্রবাস ডেস্ক ||

কানাডার টরন্টোতে বসবাসকারী বাংলাদেশ ছাত্র ইউনিয়নের প্রাক্তন সদস্যরা রোববার সংগঠনটির ৭০ বছর উদযাপন করেছেন।

টরন্টোর ৯ ডজ রোডের রয়েল কানাডিয়ান লিজিয়ন হলে ‘গৌরবের ৭০ বছর’ শিরোনামে এই অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি, সংগীত পরিবেশন এবং স্মৃতিচারণ করা হয়। আলোচনা পর্বে প্রগতিশীল, বিজ্ঞানমনস্ক এবং অসাম্প্রদায়িক দেশ গঠনে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের অবদান তুলে ধরা হয়। আলোচকরা বলেন,
বাংলাদেশের ইতিহাসে,দেশের বিভিন্ন ক্রান্তিকালে এই সংগঠন সব সময় অগ্রণী এবং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এই সংগঠনের সদস্যদের মধ্যে যে সম্প্রীতির দৃঢ় বন্ধন লক্ষ্য করা যায়, তা বাংলাদেশের অন্য কোন ছাত্র সংগঠনের মধ্যে কখনও লক্ষ্য করা যায় না। যার ফলে প্রবাসে থেকেও এত অধিক সংখ্যক সদস্যের সমাবেশ ও মিলন মেলা সবার নজর কাড়ে।

‘গৌরবের ৭০ বছর’ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সাবেক নেতা এবং গৌরবের ৭০ বছর অনুষ্ঠানের সমন্বয়ক মাহাবুব আজাদ।

অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন বিশিষ্ট অর্থনীতিবিদ ও মুক্তিযোদ্ধা ডঃ আজিজুল হক, মাসুক মিয়া, প্রাক্তন ছাত্র ইউনিয়ন নেতা দেলওয়ার এলাহী, মনোরঞ্জন তালুকদার, আকরাম সাইয়েদ হেলাল এবং কানাডা উদীচীর সাধারণ সম্পাদক ও ছাত্র ইউনিয়নের প্রাক্তন নেতা মিনারা বেগম।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রগতিশীল গণতান্ত্রিক উদ্যোগ কানাডার আহ্বায়ক বিদ্যুৎ রঞ্জন দে, বিশিষ্ট সংগীত শিল্পী আলেয়া শরাফী, প্রগতিশীল গণতান্ত্রিক উদ্যোগ কানাডার আহ্বায়ক মাহবুব আলম, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের প্রাক্তন নেতা মনিরুজ্জামান রাজু, টরন্টো ফিল্ম ফোরামের সাধারণ সম্পাদক মনিস রফিক এবং বাংলা সাহিত্যের স্বনামধন্য কবি আসাদ চৌধুরী। 

এতে সমাপনী বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের প্রাক্তন সভাপতি নাসির উদ দুজা। আয়োজক কমিটির পক্ষ থেকে এ অনুষ্ঠানে উপস্থিত দর্শক, আগত অতিথি, বক্তা, শিল্পী এবং আয়োজন কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং ধন্যবাদ জ্ঞাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ইউনিয়ন নেতা আজফার সৈয়দ ফেরদৌস।