টাইগারদের ম্যাচ পাতানোর গোমর ফাঁস করা হবে: বিসিবি সভাপতি

ই-বার্তা ডেস্ক।। পারিশ্রমিক বাড়ানোসহ ১১ দফা দাবিতে ধর্মঘটে বাংলাদেশের ক্রিকেটাররা। দাবি না মানলে আন্দোলন থেকে সরবেন না তারা।

মঙ্গলবার বিকালে বিসিবিতে সংবাদ সম্মেলনে নাজমুল হাসান পাপন বলেন, টাকার জন্য ক্রিকেটারদের খেলা বন্ধ করার মাঝে ষড়যন্ত্র দেখছি। তিনি আরও বলেন, আফগানিস্তানের বিপক্ষে এক মাত্র টেস্ট হেরেছে বাংলাদেশ ক্রিকেট দল। ২২৪ রানের বিশাল ব্যবধানে সেই হারটিকে সন্দেহের চোখে দেখছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

পাপন বলেন টাইগারদের ম্যাচ পাতানোর গোমর ফাঁস করা হবে। তিনি আরও বলেন, ক্রিকেটাররা বিদেশি কোচের অধীনে খেলতে চায় না। তারা সম্ভবত দেশীয় কোচ চায়। সেজন্য এমন করছে। আমি মনে করি ক্রিকেট নিয়ে একটা মহলে চক্রান্ত হচ্ছে। তিনি আরও বলেন, শুধু তাই নয় মুশফিকের বাবার সমস্যা, মিরাজের খালার সমস্যাও নাকি তাকে দেখতে হয়। তিনি আরও বলেন, আমার মতে দু’একজন ক্রিকেটার এতে নেতৃত্ব দিচ্ছে। বাকিরা না বুঝে আন্দোলনে যোগ দিয়েছেন। আফগানিস্তানের বিপক্ষে টেস্টে বাংলাদেশের হার প্রত্যাশা ছিল না। ক্রিকেটে ফিক্সিং হয়েও থাকতে পারে। শিগগির ম্যাচ পাতানোর গুমর ফাঁস করা হবে। তিনি আরও বলেন, আগামী ২৫ অক্টোবর থেকে ভারত সফরের জন্য জাতীয় দলের ক্যাম্প শুরু হবে। এতে ক্রিকেটাররা না এলে বিসিবির করার কিছু নেই। প্রয়োজনে অন্য পথে হাঁটব আমরা।

বিসিবি সভাপতি বলেন, প্লেয়ার ফি আমরা অনেক বেশি দিচ্ছি। অন্তত ২০ থেকে ২২টা দেশের চেয়ে বেশি দিচ্ছি। পাপন বলেন ফি বাড়াতে হলে বলবে, এজন্য খেলা বন্ধ করে দেবে ওরা যদি খেলতে চায়, ঘরোয়া আসরের সংখ্যা বাড়বে। ওরা খেলবে কিনা সেটা জিজ্ঞেস করেন। প্রিমিয়ার লীগ নিয়ে সমস্যা সমাধান হয়েছে। বাকিগুলো দেখছি সেগুলোও ঠিক হয়ে যাবে। এর আগে ১৯৯৯ সালে একবার ধর্মঘটে গিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা।