টেইলরের সেঞ্চুরিতে জয়ের পথে নিউজিল্যান্ড

ই-বার্তা ।। স্বাগতিক নিউজিল্যান্ড হ্যামিল্টন টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দেখছে। রস টেইলরের অপরাজিত সেঞ্চুরিতে ক্যারিবীয়দেরকে জয়ের জন্য ৪৪৪ রানের লক্ষ্য দিয়েছে কিউইরা। লক্ষ্য তাড়া করতে নেমে সোমবার ম্যাচের তৃতীয় দিনশেষে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৩০ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ।

আগের দিনের ৮ উইকেটে ২১৫ রান নিয়ে আজ তৃতীয় দিনে ফের প্রথম ইনিংসে ব্যাটিং শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। তবে বাকি দুই উইকেট হারিয়ে এদিন তারা যোগ করেছে আর মাত্র ৬ রান। শেষ দুটি উইকেট দ্রুত তুলে নেন ট্রেন্ট বোল্ট।

এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ড রান তুলেছে দ্রুত গতিতে। দুই ওপেনার টিকতে পারেননি খুব বেশি সময়। তবে দলের সেরা দুই ব্যাটসম্যান কেন উইলিয়ামসন ও টেলর ঠিকই দলকে শক্ত অবস্থানে নিয়ে যান। উইলিয়ামসন ৬৪ বলে ৫৪ করে বোল্ড হয়ে যান মিগুয়েল কামিন্সের দারুণ এক ইয়র্কারে। আর রস টেলর তুলে নেন ক্যারিয়ারের ১৭তম টেস্ট সেঞ্চুরি। এর মাধ্যমে মার্টিন ক্রো ও কেন উইলিয়ামসনের রেকর্ড ছুঁয়েছেন তিনি।

শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৯১ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। ফলে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের সামনে ৪৪৪ রানের লক্ষ্য নির্ধারিত হয়। ক্যারিবীয় বোলারদের মধ্যে মিগুয়েল কামিন্স সর্বোচ্চ ৩টি এবং শ্যানন গ্যাব্রিয়েল ও রোস্টন চেজ দুটি করে উইকেট নেন।