টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

ই-বার্তা ডেস্ক।।  মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১টার দিকে কক্সবাজারে টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক যুবক নিহত হয়েছেন।  নিহতের নাম মো. ইব্রাহিম (২০)।  

বিজিবির দাবি, নিহত ইব্রাহিম এলাকার চিহ্নিত ইয়াবা পাচারকারী ছিলেন। ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, একটি দেশি বন্দুক, দুটি তাজা কার্তুজ, দুটি ধারালো কিরিচ এবং নিবন্ধনবিহীন একটি অটোরিকশা উদ্ধার করা হয়েছে।

নিহত মো. ইব্রাহিম উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া এলাকার বাসিন্দা।

বিজিবি টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, সোমবার রাতে বিজিবির কুড়েরমুখ তল্লাশি চৌকিতে টহল দিচ্ছিলেন বিজিবি সদস্যরা। এসময় মেরিন ড্রাইভ সড়ক দিয়ে টেকনাফের দিকে চার যাত্রী নিয়ে একটি সিএনজিচালিত অটোরিকশা আসছিল।

অটোরিকশাটিকে থামার সংকেত দিলে চালক সংকেত না মেনে পালানোর চেষ্টা করে। দুই কিলোমিটার দূরে থাকা বিজিবির আরেক টহল দলকে খবর দেয়া হলে তারা শক্ত অবস্থান নেয়।

এসময় বিজিবি সদস্যদের লক্ষ্য করে অটোরিকশা থেকে গুলি চালানো হয়। বিজিবিও পাল্টা গুলি চালায়।

গোলাগুলি থেমে গেল ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করা হয়।প্রথমে তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখান অবস্থার অবনতি হলে তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।সেখানে দায়িত্বরতে চিকিৎসক ইব্রাহিমকে মৃত বলে ঘোষণা করেন। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু