টেমস নদীর পাড় থেকে কে সুতা টানে? : ওবায়দুল কাদের

ই-বার্তা ।।  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্রশ্ন করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নামক দলটা কে চালায়? দেশে থেকে কেউ চালায় না বিদেশ থেকে চালায়? এ প্রশ্নের জবাব দিন?

 

বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ের পাশে নির্বাচনী অফিসে যুব ও ক্রীড়া উপ-কমিটির সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 

এর আগে বিএনপির নয়াপল্টনের কার্যালয়ে মির্জা ফখরুল বলেছিলেন, ‘আমার তো মাঝে মাঝে মনে হয়, সত্যিই কি আওয়ামী লীগ দেশ চালাচ্ছে? অ্যাজ অ্যা পলিটিক্যাল পার্টি আওয়ামী লীগ কি দেশ চালাচ্ছে? আমাদের তো মনে হয়, কোনো রাজনৈতিক দল দেশ চালাচ্ছে না। এটাই আমার সন্দেহ।’

 

ফখরুলের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের আরও বলেন, আমরা একটা বৈধ সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ চালাচ্ছি। ওনি (ফখরুল) এর মধ্যে এখন কোন অজানা শক্তি আবিষ্কার করলেন? সেই শক্তিটা কে? আমরা জানতে চাই- এটা পরিষ্কার করে বলুন, এই অজানা শক্তিটা কে? বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, আপনারা অশান্তি-অস্থিরতা সৃষ্টির কত পাঁয়তারা করবেন।

 

কিন্তু দেশ এখনও শান্তিতে আছে। দেশে কোনো অস্থিরতা নেই। এশিয়ার অনেক দেশের চাইতে আমাদের দেশের পরিস্থিতি অনেক বেশি স্ট্যাবল।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ফখরুল সাহেবকে জিজ্ঞেস করতে চাই, আপনারা তো একেক জন একেক সময় একেক কথা বলেন।

আপনাদের পার্টিটা কে চালায়? এক দলে এত কথা কেন? একই দলের এক অঙ্গে এত রূপ কেন? এটা তো বুঝতে পারি না। আপনাদের দল কে চালায়? টেমস নদীর পাড় থেকে কে সুতা টানে? কীভাবে চলে? পার্টি কি দেশের কেউ চালায়, না বিদেশ থেকে চালায়- এ প্রশ্নের জবাব দিন।

সভায় একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নতুন ভোটার ও নারী ভোটারদের প্রতি দৃষ্টি রেখে দলীয় কাজ করারও নির্দেশনা দেন ওবায়দুল কাদের।

একই সঙ্গে উপ-কমিটির পদ ব্যবহার করে পোস্টার, ফেস্টুন, বিলবোর্ডের মাধ্যমে কেউ যাতে নির্বাচনী এলাকায় ডিস্টার্ব না করে সে বিষয়েও সতর্ক করেন তিনি। যুব ও ক্রীড়া উপ-কমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন সদস্য সচিব হারুনুর রশীদসহ কমটির সদস্যরা।

গাজীপুর ও খুলনা সিটি নির্বাচনে নৌকার প্রার্থী চূড়ান্ত হবে রোববার : রোববার সন্ধ্যা ৭টায় দলের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভা ডেকেছে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে সভায় উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

ওই সভায়ই আসন্ন গাজীপুর ও খুলনা সিটি কর্পোরেশনের নির্বাচনে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিয়ে প্রার্থী চূড়ান্ত হবে বলে জানা গেছে।

বৃহস্পতিবার থেকে এই দুই সিটি নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রম শুরু করেছে আওয়ামী লীগ। আজ ও আগামীকাল পর্যন্ত এই মনোনয়ন ফরম বিতরণ চলবে।

বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত গাজীপুরের মেয়র পদে একজন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি হলেন, গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম।