‘ডাকসুর দুইবার নির্বাচিত ভিপি হয়ে একদিনও ক্লাস করেননি মান্না’

ই-বার্তা ডেস্ক।।  ডাকসুর সাবেক ভিপি ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, যারা এ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি হয়েছেন তাদের কেউ-ই চাকরি করেননি।  

বুধবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ মহিলা বিজ্ঞানী সমিতি আয়োজিত, ‘ছাত্ররাজনীতি: অতীত, বর্তমান ও ভবিষ্যৎ’ শীর্ষক এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

মান্না বলেন, বিগত দিনে যারাই ডাকসুর ভিপি নির্বাচিত হয়েছেন, তারা কেউ কখনও চাকরি করেননি। আমিও ভিপি ছিলাম; কিন্তু চাকরি করিনি। ছাত্রজীবন থেকেই রাজনীতি করতাম। ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুই-দুবার নির্বাচিত ভিপি ছিলাম; কিন্তু একদিনও ক্লাস করিনি। প্রতিদিনই রাজনৈতিক কাজে বিভিন্ন জায়গায় প্রোগ্রাম করেছি। আজকে এই থানায়, কালকে অন্য থানায় এভাবে সময় পার করেছি ক্লাস করতে পারিনি।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছাত্রদের আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, ছাত্ররা যদি পেঁয়াজের দাম বৃদ্ধিতে আন্দোলন করতে পারে, ধানের দাম কমায় মিছিল করতে পারে, তাহলে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি করতে কেনো তারা আন্দোলন করতে পারে না।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. শাহেদা রফিকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি আ স ম আব্দুর রব, প্রফেসর দিলারা চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমান প্রমুখ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু