ডাকসু’র নামে চিঠিতে নাম ও স্বাক্ষর নেই ভিপির

ই-বার্তা ডেস্ক।।  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষা ইনস্টিটিউটের সব কোর্সে আবেদন ফি কমানোর দাবিতে ডাকসুর পক্ষ থেকে পরিচালক বরাবর চিঠি পাঠানো হয়েছে।  কিন্তু চিঠি সম্পর্কে কিছুই জানেন না ডাকসু ভিপি নুরুল হক নুর।

চিঠিতে ডাকসু’র ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এবং সহ-সাধারণ সম্পাদক ও ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনের স্বাক্ষর রয়েছে।

এ ব্যাপারে নুরুল হক নুর সাংবাদিকদের বলেন, কোন চিঠির কথা আমি জানি না।  ডাকসুর নামে কোনো চিঠি দেওয়া হয়নি।  যেকোনো বিষয়ে ভিপির সম্মতিতে জিএস একটা প্রেস বিজ্ঞপ্তি দিতে পারে। তবে এ বিষয়ে আমার সঙ্গে কোনো কথা হয়নি।  নুর বলেন, এ দাবিতে আমারও সমর্থন রয়েছে।  এ বিষয়ে ডাকসুর প্রতিনিধিদের কথা বলার সুযোগ রয়েছে।  তবে সেটা নিয়ে সবার সঙ্গে আলোচনা করা যেত। 

ওই চিঠিতে বলা হয়েছে, ‘ইনস্টিটিউটের জুনিয়র কোর্সের আবেদন ফি ৭০০ টাকা বহন করা নিয়মিত শিক্ষার্থীদের পক্ষে কষ্টসাধ্য।  বহিরাগতদের জন্যও একই ফি হওয়ায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আলাদা কোন সুবিধা পাচ্ছে না।’

ডাকসুর সদস্য মো. তানভীর হাসান সৈকতের দাবির সঙ্গে একমত পোষণ করে ফি ৭০০ টাকার পরিবর্তে ২০০ টাকা করার দাবি জানানো হয়েছে চিঠিতে।  চিঠি দেওয়ার বিষয়ে তানভীর হাসান সৈকত বলেন, এরকম বিষয়ে ভিপির স্বাক্ষরের প্রয়োজন হয় না।  জিএস চাইলে এ বিষয়ে চিঠি দিতে পারে।

ডাকসুর পক্ষ থেকে দেওয়া চিঠির ব্যাপারে জানতে চাইলে এজিএস সাদ্দাম হোসাইন জানান, এ ধরণের চিঠিতে ভিপির নাম থাকে না।  জিএস ও এজিএসের স্বাক্ষরেই যেতে পারে।  সেজন্যই দেওয়া হয়নি।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু