ডাকসু নির্বাচন, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতাকে মারধর

ই-বার্তা ডেস্ক।।  ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সাবেক এক কেন্দ্রীয় নেতাকে মারধর করেছেন পদবঞ্চিত নেতাকর্মীরা।  রোববার সন্ধ্যার দিকে ফজলুল হক মুসলিম হলে এ ঘটনা ঘটে।  হামলাকারীরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের অনুসারী বলে জানা যায়।  

মারধরের শিকার ওই ছাত্রের নাম শামীম আহম্মেদ।  তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-মানবসম্পদবিষয়ক সম্পাদক ছিলেন।  শামীম ফলিত রসায়ন অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। 

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচন কেন্দ্র করে মারধরের এ ঘটনা ঘটেছে বলে জানা যায়।

গতকাল রোববার বিকালে হামলাকারীরা ফজলুল হক মুসলিম হল শাখা ছাত্রলীগের সভাপতি ও ছাত্রলীগ মনোনীত হলের ভিপি প্রার্থী শাহরিয়ার সিদ্দিকী সিসিমের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন।  এ সময় তারা ‘মানি না মানব না, এই ভিপি মানব না’ বলে স্লোগান দেন। 

হামলার শিকার শামীম আহম্মেদ রাতে সাংবাদিকদের বলেন, রোববার দুপুরে ডাকসু ও হল সংসদ নির্বাচনে ছাত্রলীগের প্যানেল ঘোষণার পরে হলে মিছিল বের করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।  এ সময় হল শাখা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার সিদ্দিকী সিসিম আমাকে ডেকে তার রুমে নিয়ে যান।  পরে সিসিমের সঙ্গে কথা বলে রুম থেকে বের হলেই তারা আমাকে লাঠি দিয়ে মারতে থাকে।  সিসিমের সঙ্গে দেখা করা এবং তার পক্ষে ভোট চাইব— এ কারণে অন্য পক্ষের কর্মীরা আমাকে মারধর করেছেন।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু