ডাক্তারি না পড়েও তিনি ডাক্তার

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় এক ভুয়া মা ও শিশু বিশেষজ্ঞ চিকিৎসককে গ্রেফতার করেছে।গ্রেফতার হওয়া মাহফুজ মজুমদার (৪০) ঢাকার সাভারের মুকমাপাড়া মোল্লাবাড়ির আবদুল মালেকের ছেলে এবং বর্তমানে ঢাকার দক্ষিণ খানের নর্দাপাড়ার মসজিদ রোডের ১১২নং রোডের বাসার বাসিন্দা বলে পুলিশকে জানিয়েছে।

 

শনিবার বিকালে কিশোরগঞ্জের আদালতে সোপর্দ করা হলে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।মাহফুজ মজুমদার নিজের নামের সঙ্গে ডা. এবং এমবিবিএস, পিজিটি, সিসিডি (বারডেম), মা ও শিশু বিশেষজ্ঞ ইত্যাদি টাইটেল জুড়ে দিয়ে সাইনবোর্ড ঝুলিয়ে এবং প্যাড তৈরি করে ২ মাস ধরে উপজেলার পুলেরঘাট বাজারের ইউনাইটেড ডায়াগনস্টিক সেন্টারে বসে রমরমা রোগী দেখার বাণিজ্য চালিয়ে আসছিলেন।

 

পাকুন্দিয়া থানার ওসি মো. আজহারুল ইসলাম জানিয়েছেন, কিছুদিন ধরে প্রেসক্রিপশন, চিকিৎসা ও তার দেয়া ওষুধ দেখে চিকিৎসা নিতে আসা এলাকার সচেতন নাগরিকদের মধ্যে সন্দেহ দানা বেধে ওঠতে থাকে। শুক্রবার রাতে এলাকার লোকজন সংঘবদ্ধ হয়ে মাহফুজ মজুমদারকে পাকড়াও করে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ারুল রউফের কাছে নিয়ে যায়।

 

সেখানে শুক্রবার সকাল পর্যন্ত ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে ডা. সেজে প্রতারণার কথা স্বীকার করার পর তাকে দুপুরে থানায় হস্তান্তর করা হয়। এছাড়া এ ঘটনায় পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. মো. শরীফুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন।

 

 

 

 

ই-বার্তা/ডেস্ক