ডিজিটাল আইনের মামলায় স্থায়ী জামিন পেলেন সাংবাদিক হেদায়েত

ই-বার্তা ডেস্ক।।    মঙ্গলবার দুপুরে খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মশিউর রহমান চৌধুরী খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক হেদায়েত হোসেন মোল্লার স্থায়ী জামিন আবেদন মঞ্জুর করেছেন।

বিবাদীপক্ষের আইনজীবী মো. মাছুম বিল্লাহ নিশ্চিত করেছেন, মামলায় পুলিশ প্রতিবেদন (চার্জশিট) দাখিল না করা পর্যন্ত তাকে স্থায়ী জামিন দেওয়া হয়েছে।

এর আগে, গত ১৪ জানুয়ারি হেদায়েত হোসেনের জন্য স্থায়ী জামিনের আবেদন করেন আইনজীবীরা।

জানা যায়, মামলায় গ্রেফতারের পর গত ২ জানুয়ারি হেদায়েত হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। পরে আবেদনের প্রেক্ষিতে দুই দফায় তাকে ২৯ জানুয়ারি পর্যন্ত অন্তবর্তীকালীন জামিন দেওয়া হয়।

আইনজীবী মো. মাছুম বিল্লাহ জানান, মিস কেস-২৩/২০১৯ আবেদনে সাংবাদিক হেদায়েতের স্থায়ী জামিনের আবেদন করা হলে বিচারক পুলিশ প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত স্থায়ী জামিন মঞ্জুর করেন। তবে আগামী ২৮ ফেব্রুয়ারি মামলার নিয়মিত শুনানি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য , একাদশ সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অভিযোগে খুলনার সহকারী রিটার্নিং কর্মকর্তা ও বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী হয়ে বটিয়াঘাটা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। এই মামলায় সাংবাদিক হেদায়েত হোসেন মোল্লা ও সাংবাদিক রাশিদুল ইসলামকে আসামি করা হয়। উচ্চ আদালতের রায়ে রাশিদুল ইসলাম জামিনে রয়েছেন।

ই-বার্তা/ মাহারুশ হাসান