ডেঙ্গুর সু-চিকিৎসা নিশ্চিতে স্বাস্থ্য অধিদফতরের ১০ মনিটরিং টিম গঠন

ই-বার্তা ডেস্ক।।  ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে রাজধানীর বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন বহুসংখ্যক রোগী। এ অবস্থায় রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে ১০ মনিটরিং টিম গঠন করেছে স্বাস্থ্য অধিদফতর।   

আজ রবিবার থেকে মাঠে নামছে স্বাস্থ্য অধিদফতরের ১০ মনিটরিং টিম।

জানা গেছে, স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারাসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালের চিকিৎসকদের সমন্বয়ে গঠিত এ মনিটরিং টিম এখন থেকে প্রতিদিন সরেজমিন বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করবেন।

চলতি বছরে সর্বোচ্চ ১০ হাজার ৫২৮ জন ডেঙ্গু রোগী সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন, যা একটি রেকর্ড বলেই মনে করছেন সংশ্লিষ্টরা ।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ গণমাধ্যমকে ১০টি মনিটরিং টিম গঠনের এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘স্বাস্থ্য অধিদফতর থেকে ডেঙ্গু রোগের চিকিৎসায় যে গাইডলাইন প্রদান করা হয়েছে তা সঠিকভাবে অনুসরণ করা হচ্ছে কি না তা দেখবে মনিটরিং টিম। প্রতিটি টিমে কমপক্ষে তিনজন করে কর্মকর্তা থাকবেন।’

সাধারণ রোগীদের সুবিধার্থে সরকারি ও বেসরকারি হাসপাতালে রোগীরা যেন চিকিৎসা ও বিভিন্ন পরীক্ষা বিনামূল্যে কিংবা কম খরচে করতে পারেন সে উদ্যোগ গ্রহণ করেছে স্বাস্থ্য অধিদফতর। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু