‘ডেঙ্গু আমাদের চরম শিক্ষা দিয়েছে’

 ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম  ডেঙ্গু মোকাবিলা করতে হলে সারা বছর এডিস মশাবিরোধী কার্যক্রম পরিচালনা করার আহ্বান জানিয়েবলেছেন, ডেঙ্গু আমাদের চরম শিক্ষা দিয়েছে।

আজ শনিবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, ‘সারাদেশে এডিস মশা ধ্বংসের জন্য কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। সিটি কর্পোরেশনকে বলব, আগামী এক বছর আপনারা ডেঙ্গুর বিরুদ্ধে অভিযান চালান, পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালান। ডেঙ্গু আমাদের চরম শিক্ষা দিয়েছে।’

তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে এক বছর টার্গেট করে কাজ করেন। সময়ের কাজ সময়ে করেন। মানুষ ডেঙ্গু নিয়ে ভয়ে আছে, আতঙ্কিত হয়ে পড়েছে। আমি সিটি কর্পোরেশনকে বলব নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান করেন। স্থানীয় সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে বলব এখন থেকে সারাদেশের পৌরসভাকে কাজে লাগান।

নাসিম বলেন, কলকাতা যদি ডেঙ্গুমুক্ত করতে পারে আমরা কেন পারব না? আজ থেকে মনে করেন আমরা ডেঙ্গুবিরোধী যুদ্ধে নেমেছি। আগামী বছর যেন ডেঙ্গুর প্রকোপ দেখা না দেয়। আমরা আপনাদের পাশে আছি। মানুষ কষ্টে আছে, নির্বাচনের সময় কিন্তু মানুষ এটা মনে রাখবে। শুধু কথা বলে কাজ হবে না, ডেঙ্গুমুক্ত করতে কাজ করতে হবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আজ বিএনপি নেতারা আইনের শাসনের কথা বলেন, বঙ্গবন্ধু হত্যার পর এই জিয়া, এরশাদ, খালেদা জিয়ার দল স্বাধীনতারোধীদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছে, বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করেছে। জিয়া খুনিদের, স্বাধীনতাবিরোধীদের রাজনীতি করার সুযোগ করে দিয়েছে। এরশাদের সময় ধানমন্ডির ৩২ নম্বরের বাড়িতে ফ্রিডম পার্টি গুলি করে শেখ হাসিনাকে হত্যা করার জন্য। তখন কোথায় ছিল আপনাদের আইনের শাসন?

বঙ্গমাতা ফজিলাতুন্নেছার স্মৃতিচারণ করে মোহাম্মদ নাসিম বলেন, সবচেয়ে কঠিন সময় যখন ছিল তখন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজনৈতিকভাবে সহযোগিতা করেছেন, তার পাশে থেকেছেন।