ডেঙ্গু নিধনে সরকার সঠিক ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছেঃ জি এম কাদের

ই- বার্তা ডেস্ক।।   ডেঙ্গু নিধনে সরকার সঠিক ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

তিনি বলেন,  আমরা উদ্বিগ্ন, সামনে ডেঙ্গুর ভয়াবহতা আরও বাড়বে।

আজ বুধবার (৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে ডেঙ্গু নিধন ও জনগণের মাঝে সচেতনতা তৈরি লক্ষ্যে জাতীয় পার্টি আয়োজিত এক মানন্ধনে তিনি এ কথা বলেন।

তিনি  বলেন, ‘জনগণ এখন বনের হিংস্র জন্তুকে ভয় পায় না। কিন্তু একটা মশা দেখলে ভয় পায়। দুর্ভাগ্য আমাদের, ডেঙ্গু চিকিৎসা আজ দেশের সব জায়গায় নেই। ‘

জি এম কাদের সারাদেশের দ্রুত ডেঙ্গুর চিকিৎসা চালুর দাবি জানান। সেইসঙ্গে দেশের বেসরকারি হাসপাতালগুলোর সঙ্গে চুক্তি করে সেখানে ডেঙ্গু রোগীদের জন্য ফ্রি চিকিৎসা চালু করতে সরকারের প্রতি আহ্বান জানান।

তিনি মশা নিধনের জন্য সরকারকে দ্রুত কার্যকর ওষুধ আনার আহ্বান জানিয়ে বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে কিছু করার থাকবে না।’

মানববন্ধনে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁ ঢাকার দুই মেয়রকে ‘চোর’ আখ্যায়িত করে বলেন, ‘আপনারাতো নিধিরাম সর্দার হয়েছেন। এই নিধিরাম সর্দার হয়ে লাভ কী?’ এ সময় তিনি দুই সিটি মেয়রকে অপসারণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি দাবি জানান।

এ সময় দলটির প্রেসিডিয়াম সদস্যসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মানবন্ধন শেষে ডেঙ্গু নিধন ও সচেতনতায় জনগণের মাঝে লিফলেট বিতরণ করা হয়।