ডেঙ্গু পরিস্থিতি সামলাতে ঈদে কর্মকর্তাদের ছুটি বাতিল

ই- বার্তা ডেস্ক।।   মন্ত্রিপরিষদের সমন্বয় ও সংস্কার বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. মজিবুর রহমান জানিয়েছেন যে, দেশজুড়ে ভয়াবহ ডেঙ্গু পরিস্থিতি সামাল দিতে ঈদে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ছুটি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে সচিবালয়ে এ সংক্রান্ত বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

মো. মজিবুর রহমান বলেন, ডেঙ্গু পরিস্থিতি এখন চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। এ রোগ নিয়ন্ত্রণে নিতে হবে। সেজন্য স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া প্রশাসনের অন্য কর্মকর্তা কর্মচারীদের ঈদের ছুটি না নিয়ে ঢাকায় থাকতে বলা হচ্ছে।

তিনি আরো বলেন, যেসব চিকিৎসক ট্রেনিংয়ে আছেন তাদের সাসপেন্ড করে চিকিৎসা সেবায় ফিরিয়ে আনা হচ্ছে। যেসব হাসপাতাল ব্যবহার হচ্ছে না সেসব ব্যবহারের উদ্যোগ নিয়েছে সরকার। স্কাউটদের নিয়ে দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের সৌজন্যে টিম গঠন করা হয়েছে। সবাইকে বাড়িঘর পরিস্কার পরিচ্ছন্ন করার

সচিব আরো জানান, গেলো ২৪ ঘন্টায় দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৮৪৭ জন। এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৬শ ৩৭ রোগী। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ সারাদেশের হাসপাতালগুলো থেকে এ পর্যন্ত ৯ হাজার ৭৪০ জন রোগী চিকিৎসা নিয়ে বাসায় চলে গেছেন।

সচিব বলেন, আমাদের কাছে আসা তথ্যমতে এ পর্যন্ত সারাদেশে ডেঙ্গু রোগে মারা গেছেন ৮ জন। তবে স্বাস্থ্য বিভাগ বলছে এ সংখ্যা ১ থেকে ২ জন বাড়তে পারে।