ডেঙ্গু মোকাবেলার জন্য ‘যুব ব্রিগেড’ গঠন করবে যুবলীগ

ই- বার্তা ডেস্ক।।   যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ইউনিয়ন, উপজেলা, জেলা, বিভাগীয় শহর এবং মহানগরীতে ছোট ছোট এলাকাভিত্তিক ‘যুব ব্রিগেড’ গঠন করতে যুবলীগ নেতাকর্মীকে অনুরোধ জানিয়েছেন ।

আজ বুধবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তিনি বলেন, এই ‘যুব ব্রিগেড’ ডেঙ্গু মোকাবেলার জন্য সার্বক্ষণিক তৎপরতায় নিযুক্ত থাকবে।

তিনি আরও বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশ মেনে যুবলীগ ডেঙ্গু মোকাবেলার জন্য সর্বাত্মক পদক্ষেপ ও কর্মসূচি নিয়েছে। যুবলীগের সর্বস্তরের নেতাকর্মীদের ডেঙ্গু মোকাবেলার জন্য একযোগে কাজ করার নির্দেশ দেয়া হচ্ছে।

ডেঙ্গু মোকাবেলায় যুবলীগ যে কার্যক্রমগুলো দেশব্যাপী পালন করবে সে সম্পর্কে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়-

প্রতিটি যুবলীগকর্মী তার এলাকায় যুবসমাজকে সম্পৃক্ত করবে, উদ্বুদ্ধ করবে এবং তাদের নিয়ে এলাকার ময়লা-আবর্জনা, ডোবা, খানা-খন্দ ইত্যাদি পরিচ্ছন্নতা অভিযান চালাবে এবং এগুলোকে মশামুক্ত করবে।

প্রতিটি এলাকার যুবলীগকর্মী এলাকার ক্ষুদ্র ক্ষুদ্র দল গঠনের মাধ্যমে বাড়ি বাড়ি যাবে। বাড়িগুলো যেন মশামুক্ত থাকে এবং বাড়িগুলোতে যেন মশার প্রজনন না হয়, সে জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে জনগণকে অনুরোধ করবে।

যুবলীগের নেতৃত্বে হাসপাতালগুলোতে সহায়তা দল যাবে এবং হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতিক্রমে যে ধরনের সহযোগীতা দরকার সে সব প্রদান করবে।

রক্ত প্রদানের জন্য যুবলীগ যুবক-তরুণদেরকে উদ্বুদ্ধ করবে। রক্তের প্রয়োজন পড়লে যুবলীগের সঙ্গে যোগাযোগ করলে রক্ত দানকারীকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হবে।

কেউ প্রতারণার শিকার না হন সেজন্য যুবলীগ বিভিন্ন বেসরকারি হাসপাতাল এবং ডায়াগনস্টিক সেন্টারগুলোতে সহায়তা দেবে। যেন জনগণ নির্বিঘ্নে এবং সরকার নির্ধারিত মূল্যে রক্ত পরীক্ষা করতে পারে।