ড্রয়ে শেষ মাদ্রিদ ডার্বি

ই-বার্তা।।  অনেক আলোচনার ডার্বি শেষ হয়েছে ১-১ সমতায়। গত পাঁচ বছরে অ্যাটলেটিকো মাদ্রিদকে হারাতে পারেনি তাদের নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। লা লিগায় ২০১২ সালের ডিসেম্বরে সর্বশেষ অ্যাটলেটিকো বিপক্ষে জয়ের মুখ দেখেছিল রিয়াল। এমন দুঃসহ স্মৃতিকে সঙ্গী করে লিগের ৩১তম ম্যাচে ঘরের মাঠে অ্যাটলেটিকো মুখোমুখি হয়েছিলেন রোনালদো-রামোসরা।

মাদ্রিদ-ডার্বিতে শুরু থেকেই প্রতিপক্ষের ওপর হামলে পড়ে রিয়াল। যথারীতি নেতৃত্ব দেন রোনাল্ডো। প্রথমার্ধে বেশ কটি দারুণ সুযোগ পায় স্বাগতিকরা। তবে সেই সুযোগ লুফে নিতে পারেনি।

১১ মিনিটে মার্কো এসেনসিও ও ৪২ মিনিটে মার্সেলোর শট বার কাঁপালেও কাঙ্ক্ষিত সাফল্য আসেনি।

এ অর্ধে চীনের প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন অ্যাটলেটিকো গোলকিপার ইয়ান ওবলাক। রাফায়েল ভারানে ও দানি কারভাহালের দুটি শটও অবিশ্বাস্য দক্ষতায় ঠেকিয়ে দেন তিনি। দুরন্ত রোনাল্ডোকেও দুবার গোলবঞ্চিত করেন ওবলাক।

দ্বিতীয়ার্ধেও চিরচেনা রূপে আবির্ভূত হয় রিয়াল। এবার ফলও আসে। ৫৩ মিনিটে গ্যারেথ বেলের ক্রস থেকে অবশেষে ওবলাককে হার মানান রোনাল্ডো। এ নিয়ে টানা ১০ ম্যাচে গোল করলেন সিআর সেভেন।

তবে রিয়ালের এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৫৭ মিনিটে লুকাস হার্নান্দেজের সঙ্গে ওয়ান-টু করে রিয়ালের জালে বল পাঠিয়ে দলকে সমতায় ফেরান আঁতোয়ান গ্রিজমান। পরের মিনিটেই এগিয়ে যেতে পারত অ্যাটলেটিকো। কিন্তু কোকের সেভ ঠেকিয়ে দেন নাভাস।

৬২ মিনিটে রোনাল্ডোকে তুলে বেনজেমাকে এবং ৭১ মিনিটে ইসকো ও মডরিচকে নামালেও সাফল্য আসেনি। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় রিয়ালকে। ডার্বি জয় করাও হল না।