ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটে থাকছেন জাতীয় পার্টির মিলন

ই-বার্তা ডেস্ক।। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) মনোনীত মেয়রপ্রার্থী সাঈফুদ্দিন আহমেদ মিলনের ভোটে থাকা না থাকা নিয়ে সংশয় অবশেষে দূর হল, ভোটের মাঠে থাকছেন তিনি।

আওয়ামী লীগের ঢাকা দক্ষিণ সিটি নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা আমির হোসেন আমুর সঙ্গে বৃহস্পতিবার বিকেলে এক বৈঠকের পর মিলনের নির্বাচনে থাকার বিষয়টি নিশ্চিত করেন জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ। তিনি বলেন, ‘আওয়ামী লীগের সঙ্গে আমাদের মহাজোট জাতীয় নির্বাচনের জন্য। স্থানীয় সরকার নির্বাচনে এককভাবেই আমরা প্রার্থী দেব।’

বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জাপা প্রার্থী মিলন আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপসকে সমর্থন দিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিতে পারেন বলে গুঞ্জন ছিল। তবে বিকেলে জাপা মহাসচিব সব গুঞ্জনের অবসান ঘটিয়ে মিলনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার বিষয়টি নিশ্চিত করলেন। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই একক প্রার্থী দেওয়ার কথা বলে আসছিল জাতীয় পার্টি। এরই ধারাবাহিকতায় দলটি ঢাকা উত্তর সিটি নির্বাচনে সাবেক সেনা কর্মকর্তা জি এম কামরুল ইসলাম এবং দক্ষিণ সিটি নির্বাচনে সাইফুদ্দিন আহমেদ মিলনকে মেয়র পদে নিজেদের প্রার্থী হিসেবে ঘোষণা করে।

তবে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সিটি করপোরেশনের ভোটার না হওয়ায় ঢাকা উত্তরে জাতীয় পার্টির প্রার্থী জিএম কামরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। পরে আপিল করলেও প্রার্থিতা ফিরে পাননি কামরুল। শুক্রবার প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করবেন প্রার্থীরা।