ঢাকা-নারায়াণগঞ্জ রুটে বিআরটিসি বাসের উদ্বোধন করলেন ওবায়দুল কাদের

ই-বার্তা ডেস্ক।।  দুই বছর বন্ধ থাকার পর ঢাকা-নারায়ণগঞ্জ রুটে আবার চালু হয়েছে সরকার নিয়ন্ত্রিত পরিবহন বিআরটিসি বাস সার্ভিস।  আজ বুধবার বেলা ১১টায় গুলিস্তান বঙ্গবন্ধু স্টেডিয়ামের ২নং গেট এলাকায় এ সার্ভিসের উদ্বোধন করেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এসময় উপস্থিত ছিলেন বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়া, নারায়ণগঞ্জ ডিপোর ইনচার্জ প্রকৌশলী কামরুজ্জামানসহ অন্যরা।

আগে এ রুটে এসি ও নন-এসি চললেও এবার শুধু এসি বাস চলবে।  ইতোমধ্যে নারায়ণগঞ্জ ডিপোতে ১১টি বিলাসবহুল বাস সংযুক্ত হয়েছে।  কাউন্টার সার্ভিসভিত্তিক এ বাসে টিকিটের মূল্য ধরা হয়েছে ৫৫ টাকা।  তবে চাষাঢ়া থেকে ঢাকা যাওয়া যাবে ৫০ টাকায়।

সূত্রে জানা যায়, নগরী থেকে ঢাকাগামী যাতায়াত করে বর্তমানে শীতাতপ নিয়ন্ত্রিত শীতল পরিবহন।  এর টিকিটের মূল্য ৫৫ টাকা।  পাশাপাশি রয়েছে নন-এসি বাস বন্ধন, উৎসব, আনন্দ, সেতু ও হিমাচলসহ আরো কয়েকটি পরিবহন। 

বিআরটিসি ডিপোতে ব্যবস্থাপক প্রকৌশলী জেড এ কামরুজ্জামান জানান, ঢাকা-নারায়ণগঞ্জ রুটটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।  দুই বছর ধরে নানা কারণে এ রুটে বিআরটিসি সার্ভিস বন্ধ রয়েছে। এটি খুব দুঃখজনক।  এ রুটে আবার বিআরটিসি বাস সার্ভিস চালুর উদ্যোগ নেয় সরকার।  এর অংশ হিসেবে গত ৭ মে ১১টি বিলাসবহুল বাস ভারত থেকে আনা হয়েছে।  চাহিদা ছিল ২৫টি বাসের।  পর্যায়ক্রমে আরো বাস আসবে।  শীতাতপ নিয়ন্ত্রিত এ বাসের সিট সংখ্যা ৫১টি।  অত্যাধুনিক সব সুবিধা রয়েছে এসব বাসে।

প্রকৌশলী জেড এ কামরুজ্জামান জানান, কোনো ঠিকাদারের মাধ্যমে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসি বাস চলবে না। সরাসরি বিআরটিসি কর্তৃপক্ষ এটি পরিচালনা করবে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু