ঢাকা প্লাটুনের অধিনায়ক মাশরাফি

ই-বার্তা ডেস্ক।। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বঙ্গবন্ধু বিপিএল) ঢাকা প্লাটুনের নেতৃত্ব দেবেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ঢাকার দলে ‘এ’ প্লাস ক্যাটাগরির ক্রিকেটার তামিম ইকবাল আছেন। কিন্তু গেল আসরের ফাইনালে দুর্দান্ত এক সেঞ্চুরি করে দলকে শিরোপা জেতানো তামিম ঢাকার নেতৃত্বে নেই। ঢাকার কোচ সালাউদ্দিন মনে করেন, মাশরাফির অভিজ্ঞতা হবে দলের বড় সুবিধা। ইংল্যান্ড বিশ্বকাপের পরে ক্রিকেটের বাইরে আছেন মাশরাফি। বিশ্বকাপের পরপরই শ্রীলংকা সফরে যেতে চেয়েছিলেন তিনি। কিন্তু ইনজুরির কারণে শেষ সময়ে দলের সঙ্গে শ্রীলংকা সফরে যাওয়া হয়নি।

এরপর থেকে টি-২০ এবং টেস্ট খেলছে বাংলাদেশ জাতীয় দল। মাশরাফির তাই মাঠে ফেরা হয়নি। তবে বিপিএল দিয়ে ভালো মতো ফিরতে মাশরাফি অনুশীলন শুরু করে দিয়েছেন। তার অবশ্য এখনও পিঠের ইনজুরি আছে। এছাড়া গ্রোন ইনজুরিতে ভুগছেন তিনি। তবে সুস্থ হয়ে পুরো টু্র্নামেন্টে তিনি খেলতে পারবেন বলে আশা করছেন মাশরাফির ঢাকা প্লাটুনের কোচ সালাউদ্দিন।

মাশরাফি এর আগে বিপিএলে তিন দলের নেতৃত্ব দিয়েছেন। প্রত্যেক দলকেই অন্তত একবার শিরোপা এনে দিয়েছেন তিনি। তার অধীনে ঢাকা গ্লাডিয়েটরস ২০১৩ ও ২০১৩ সালে, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ২০১৫ এবং রংপুর রাইডার্স ২০১৭ সালে চ্যাম্পিয়ন হয়েছে। ১১ ডিসেম্বর মাঠে গড়াবে বিপিএল। পরদিন ঢাকা প্লাটুনের প্রথম ম্যাচ রাজশাহী রয়্যালসের বিপক্ষে।