ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

ই-বার্তা ডেস্ক ।।  নরসিংদীর আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের অধ্যক্ষের পদত্যাগের প্রতিবাদে ক্লাস বর্জন করে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।

সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন তারা। গতকাল রোববার সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। সড়ক অবরোধের ফলে ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় ১৫ কিলোমিটার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন শত শত যাত্রী।

কলেজের মালিক পক্ষের সঙ্গে মতবিরোধের জের ধরে অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা নিজে পদত্যাগ করেন। এ ঘটনায় শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে নরসিংদী জেলা ট্রাকচালক সমিতির ট্রাকচালকরাও মহাসড়কে ট্রাক রেখে বিক্ষোভ প্রদর্শন করেন। সড়কে এলোমেলে অবস্থায় ট্রাক রেখে যানচলাচল বন্ধ করে দেয়।

কলেজ সূত্রে জানা যায়, সম্প্রতি নরসিংদীতে আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের মালিক পক্ষের সঙ্গে মতবিরোধ দেখা দেয় কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধার। এরই জের ধরে পদত্যাগ করেন তিনি। এ খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে উঠেন কলেজের শিক্ষার্থীরা। পরে পদত্যাগ প্রত্যাহারের দাবিতে সড়কে নেমে আসেন শিক্ষার্থীরা। খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালায়। কিন্তু অধ্যক্ষকে স্বপদে বহাল না করা পর্যন্ত অবরোধ তোলা হবে না বলে জানানা শিক্ষার্থীরা। একই সঙ্গে ক্লাস বর্জনের ঘোষণা দেওয়া হয়।

কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্রী সাদিয়া আক্তার অমি বলেন, অধ্যক্ষ সব সময় আমাদের বাবার মতো করে লেখাপড়া করান। ওনার জন্যই আজ কলেজ দেশসেরা হয়েছে। উনি না থকেলে কলেজের ফলাফলে ধস নামবে। তাই আমারা অধ্যক্ষ হিসেবে উনাকেই চাই।

কলেজের অপর শিক্ষার্থী আমিন বলেন, অধক্ষ্য স্যার না থকেলে আমরা এইচএসসি পরীক্ষা বর্জন করবো। একইসঙ্গে অনির্দিষ্ট কালের জন্য ক্লাস বর্জন করবো।

এদিকে কলেজের অধ্যক্ষের পদত্যাগ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় উঠেছে। ফেসবুকে আবদুল কাদির মোল্লা সিটি কলেজ এলামনাই এসোসিয়েশন নামে একটি পেইজে লিখেছেন ড. মশিউর রহমান মৃধা একজন ভালোবাসার মানুষের নাম। ওনার সুক্ষ্ম ধ্যান আর অতুলনীয় নের্তৃত্বে আবদুল কাদির মোল্লা সিটি কলেজ এগিয়ে যাচ্ছিল। যখনই কাদির মোল্লা সাহেব নিজের হাতে কলেজের হাল ধরলেন, তখনই কলেজ তার সম্মান হারাতে যাচ্ছে।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া