ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১৩.২৬ শতাংশ

ই-বার্তা ডেস্ক।। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক শ্রেণির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ফলাফল ঘোষণা করেন। প্রকাশিত ফলে পাসের হার ১৩.২৬ শতাংশ। অকৃতকার্য হয়েছেন ৮৬.৭৪ শতাংশ শিক্ষার্থী। গত ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৫৬০ আসনের বিপরীতে ৮৪ হাজার ১৭৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশ নেন। তাদের মধ্যে ১১ হাজার ১৫৮ জন পাস করেন। পরীক্ষার বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.eis.du.ac.bd ) থেকে জানা যাবে। এছাড়া যেকোনো মোবাইল অপারেটর সেবা থেকে এসএমএস এর মাধ্যমে ফল জানা যাবে। মোবাইলে ফল পেতে DU স্পেস GHA স্পেস রোল লিখে 16321 নম্বরে পাঠাতে হবে।

উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ৩১ অক্টোবর ২০১৯ হতে ১৪ নভেম্বর ২০১৯ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ৩ নভেম্বর থেকে ১৪ নভেম্বর মধ্যে সংশ্লিষ্ট ফরম অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে ফরম পূরণ করে ওই সময়ের মধ্যে অফিসে জমা দিতে হবে।

ফল নিরীক্ষণের আবেদন ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ১৬ অক্টোবর থেকে ৩০ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাব। এসময় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম ও বিভিন্ন অনুষদের ডিন এবং শিক্ষকরা উপস্থিত ছিলেন।