তদন্তে গাফিলতির প্রামাণ মিললে কঠোর ব্যবস্থা নেওয়া হবেঃ হানিফ

ই-বার্তা ডেস্ক।।  এফআর টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনায় যদি কারও গাফিলতি পাওয়া যায় তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। 

গতকাল রাত সোয়া ১০টার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।  এ সময় ডিএনসিসি মেয়র ও ডিএমপি কমিশনার উপস্থিত ছিলেন।   

হানিফ বলেন, এখন পর্যন্ত যে ১৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।  বাকি ৫০ থেকে ৬০ আহত হয়েছেন।  তারা ধোঁয়ায় শ্বাসকষ্টে অসুস্থ হয়ে গেছে, বড় কিছু নয়।  রাজধানীর বহুতল ভবনগুলোতে কী পরিমাণ অগ্নিনির্বাপক ব্যবস্থা আছে সে বিষয়ে তদন্ত করে দেখা হবে। 

ভবন নির্মাণে কারো গাফিলতি আছে কি না জানতে চাইলে হানিফ বলেন, ভবনগুলোতে নকশা ছিল কি ছিল না তা এখন দেখার সময় না।  এখন আগুনের ঘটনায় আগে হতাহতদের উদ্ধার গুরুত্বপূর্ণ।   

তিনি বলেন, প্রধানমন্ত্রী নিজে বিষয়টি মনিটরিং করেছেন।  তিনি নির্দেশ দিয়েছেন।  সেই অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি।  বহুতল ভবনে যারা শর্ত না মেনে নির্মাণ করছে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।  এ জন্য দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় একটি কমিটি গঠন করেছে।  তদন্তে যদি কারও গাফিলতি পাওয়া যায় ব্যবস্থা নেয়া হবে।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু