তারকাদের হ্যাংলামিতে অতিষ্ঠ সচিবালয়, লজ্জিত শিল্পাঙ্গন

ই-বার্তা ডেস্ক ।।   ঢাকা, ২৭ জানুয়ারি- একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে অনেক তারকাকে দেখা গিয়েছিল প্রচারণায়। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে তারকারা দল বেঁধে এমপি, মন্ত্রী এবং প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছাও জানিয়েছেন।

কিন্তু এখানেই শেষ নয়। শিল্পাঙ্গনের চেয়ে তাদের অনেকেরই পদচারণা এখন রাজনীতি আর ক্ষমতার সিঁড়িতেই বেশি পরিলক্ষিত হচ্ছে। সেই ধারাবাহিক পদচারণায় এখন রীতিমত অতিষ্ট মন্ত্রণালয়, বিরক্ত আওয়ামী লীগের নীতি নির্ধারকরাও!

প্রতিদিনই তারকাদের উৎপাত ভোগ করছেন এখন সচিব ও মন্ত্রীরা।

যেসব অভিনেতা-অভিনেত্রীর বাজার ফুরিয়েছে, ফিকে হয়েছে জনপ্রিয়তা, উৎপাতকারী হিসেবে তারাই বেশি সমুজ্জ্বল বলে জানিয়েছেন সচিবালয়ের এক কর্মকর্তা।

নাম না প্রকাশের শর্তে তিনি জানান, এইসব পড়তি অভিনয় শিল্পীদের অনেকেই উঠতি মডেলের দল নিয়ে নিয়মিত সচিবালয়ে ঘুরঘুর করছেন। ‘ভাইয়া’… ‘ভাইয়া’ বলে বিগলিতভাবে অনুনয়-বিনয় করছেন একে-তাকে কাজ দেওয়ার সুপারিশ জানিয়ে। শোনা যাচ্ছে এদের কেউ কেউ বিজ্ঞাপনী সংস্থার হয়ে কাজ করছেন। অভিনয় ছেড়ে এখন অনেকেই নিয়মিত ছুটছেন সরকারী অফিস কিংবা মন্ত্রী- এমপিদের বাড়িতে।

এ ব্যাপারে সচিবালয় সংশ্লিষ্টরা জানিয়েছেন, অচিরেই এইসব তারকাদের কড়া কথা বলে দেওয়া হবে। প্রধানমন্ত্রীর কানে এই উৎপাতের কথা গেলে তারকাদের জন্য যে তা অত্যন্ত লজ্জার ব্যাপার হবে তাদের বোঝা উচিত।

শিল্পাঙ্গনের অনেকেই কতিপয় অভিনয় শিল্পীর এহেন হ্যাংলাপনা দেখে লজ্জিত বোধ করছেন। ঢাকাই ছবির একজন নির্মাতা এ ব্যাপারে বলেন, যেকোন তারকাই একজন নাগরিক হিসেবে পছন্দের দল বা প্রার্থীর পক্ষে হয়ে প্রচারণা করতে পারেন। কিন্তু নির্বাচন শেষে নিজ কর্মক্ষেত্রে মন দেওয়া উচিত। মনে রাখা দরকার তার কাজের জন্যই কিন্তু দল ও দর্শক তাকে সম্মান করে থাকেন। নিজ কাজ বাদ দিয়ে লিংক-লবিং বা তাবেদারি করে বেড়ালে তা কিন্তু দীর্ঘ মেয়াদিভাবে ভাল ফল আনবে না। আর এসব করার আগে এটাই স্মরণ রাখা উচিত যে, প্রধানমন্ত্রী কিন্তু সব দুর্নীতির বিরুদ্ধে অনেক আগেই যুদ্ধ ঘোষণা করেছেন।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া