‘তারেকের নির্দেশেই শপথ নিয়েছেন বিএনপির চার সাংসদ’

ই- বার্তা ডেস্ক।।   সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়া বিএনপির প্রার্থীরা জানিয়েছেন যে, দলের সিদ্ধান্তে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে শপথ নিয়েছেন । তারা বলছেন, জনগণের অধিকারের কথা বলবেন সংসদে, সংসদ ভেঙে দিয়ে পুনঃনির্বাচনের দাবি জানাবেন।

আজ সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে শপথ গ্রহণের আনুষ্ঠানিকতা শেষে সারাবাংলাসহ বিভিন্ন গণমাধ্যমকে দেওয়া প্রতিক্রিয়ায় তারা এ কথা বলেন। এর আগে, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে তার কার্যালয়ে শপথ নেন বিএনপি’র চার এমপি।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসন থেকে নির্বাচিত উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া শপথ গ্রহণ শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘দলীয় সিদ্ধান্তেই আমরা শপথ নিয়েছি।’

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের এমপি হারুনুর রশিদ সাংবাদিকদের বলেন, সংসদকে বৈধতা দেওয়ার জন্য আমরা সংসদে যোগ দিচ্ছি না, আমরা সংসদে যোগ দিচ্ছি জনগণের কথা বলতে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আমরা শপথ নিয়েছি। আমরা দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় ছিলাম। দল সিদ্ধান্ত নিয়েছে, আমরা শপথ নিয়েছি।

এমপি হারুন আরও বলেন, ভোট চুরির মাধ্যমে এই সংসদ গঠিত হয়েছে। এই সংসদে জনগণের কথা বলা হচ্ছে না, জনগণের অধিকারের কথা বলা হচ্ছে না। আজ দেশে খুনিরা, মাদকাসক্তরা জামিন পাচ্ছে। অথচ তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন হচ্ছে না। আমরা অবশ্যই সংসদে অবিলম্বে পুনঃনির্বাচনের দাবি জানাব।

 মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমীর  দলীয় সিদ্ধান্তে শপথ হলেশপথ নেননি কেন— এমন প্রশ্নের জবাবে হারুনুর রশিদ বলেন, এটি তার ব্যক্তিগত বিষয়। তিনি শপথ নেবেন কি না, সেটি তিনি জানেন। দল সিদ্ধান্ত নেওয়ার পরও নীতিগত কারণে কেউ শপথ নাও নিতে পারে। কারণ এই নির্বাচন নিয়ে তো ব্যাপক প্রশ্ন আছে। এটা অস্বীকার করার কোনো জায়গা নেই।

চার প্রার্থীর মধ্যে মো. আমিনুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে, হারুনুর রশিদ চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে, উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া ব্রাহ্মণবাড়িয়া-২ ও মোশারফ হোসেন বগুড়া-৪ আসন থেকে বিজয়ী হয়েছিলেন একাদশ নির্বাচনে। এই চার প্রার্থীর শপথের ফলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির বিজয়ী ছয় প্রার্থীর মধ্যে দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরই কেবল শপথ নেওয়া থেকে বাদ থাকলেন।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম