তিতাস নদীর পাড়ে ধারণ করা হয়েছে এইবারের ইত্যাদি

ই-বার্তা।।  টেলিভিশনের দর্শকপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ এবার ধারণ করা হয়েছে ব্রাহ্মণবাড়িয়ায়। সম্প্রতি এ জেলায় অবস্থিত তিতাস গ্যাস ফিল্ডের এক নম্বর কূপের সামনে ধারণ করা হয় এবারের ইত্যাদি।

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় এ গ্যাস ফিল্ডের ট্রান্সমিটার ব্যবহার করে স্থানীয় জনগণ রেডিও সম্প্রচারের মতো দুঃসাহসিক পদক্ষেপ গ্রহণ করেছিলেন।

এবারের পর্বে রয়েছে ব্রাহ্মণবাড়িয়ার ইতিহাস, ঐতিহ্য এবং প্রাকৃতিক গ্যাসের ওপর একটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদন। রয়েছে ব্যতিক্রমী পরিশ্রমী অটোরিকশাচালক দুলাল চন্দ্র দাসের ওপর একটি মানবিক প্রতিবেদন।

বরিশালের বাবুগঞ্জের অবসরপ্রাপ্ত অধ্যাপক ইসাহাক শরীফের ওপর রয়েছে একটি শিক্ষণীয় প্রতিবেদন। আরও রয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত নেদারল্যান্ডসের নাগরিক আনোয়ারা বেগমের নিজের শিকড়ের সন্ধানের ওপর একটি অনুসন্ধানী প্রতিবেদন।

বিদেশি প্রতিবেদনে রয়েছে পবিত্র মদিনা শরিফের একটি ব্যতিক্রমী রাস্তা।

এবারের ইত্যাদিতে একটি দেশাত্মবোধক গান গেয়েছেন সৈয়দ আবদুল হাদী। গানটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান এবং সুর ও সঙ্গীতায়োজন করেছেন রাজেশ।

ব্রাহ্মণবাড়িয়াকে নিয়ে একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন জাকিয়া বারী মম। নির্বাচিত দর্শকদের সঙ্গে সাজু খাদেম অভিনয় করেন। নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশকিছু নাট্যাংশ।

ইত্যাদির এ পর্বটি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে ৩০ মার্চ রাত ৮টার বাংলা সংবাদের পর। অনুষ্ঠানটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন নন্দিত নির্মাতা হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।