তিন আন্তর্জাতিক উৎসবে যাচ্ছে ‘হালদা’

বিনোদন ডেস্ক ।।  জাহিদ হাসান, মোশাররফ করিম, তিশা ও রুনা খান অভিনীত ‘হালদা’ ছবিটি এবার গুরুত্বপূর্ণ তিনটি চলচ্চিত্র উৎসবে যাচ্ছে। আগামী আগস্ট, সেপ্টেম্বর ও অক্টোবর মাসে বিশ্বের তিনটি খ্যাতনামা চলচ্চিত্র উৎসবে এটি অংশ নিচ্ছে বলে জানিয়েছে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান নক্ষত্রবাড়ি।

 

এগুলো হলো, ৩১ আগস্ট থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত কসোভোতে চলা ‘১১তম ফিল্ম ফেস্টিভাল দ্য গডনেস অন দি থ্রোন’-এর প্রতিযোগিতা বিভাগ, ৪ থেকে ১০ সেপ্টেম্বর রাশিয়ার ‘১৪তম কাজান ইন্টারন্যাশনাল ফেস্টিভাল অব মুসলিম সিনেমা’-এর মূল প্রতিযোগিতা বিভাগ ও ৪ থেকে ১১ অক্টোবর ইতালিতে ২১তম ‘রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভাল’-এ প্রতিযোগিতা করবে ‘হালদা’।এ প্রসঙ্গে তৌকীর আহমেদ ই-বার্তা কে বললেন, ‘বিষয়টি খুশির খবর। এর আগে কসভোতে আমার ‘‘অজ্ঞাতনামা’’ পুরস্কার জিতেছে। তখন সেখানে গিয়েছিলাম। এবার আর সেখানে যাওয়া হবে না, ব্যক্তিগত কারণে। তবে রাশিয়া ও ইতালির উৎসবে অংশ নেওয়ার ইচ্ছে আছে।’জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী নির্মাতা তৌকীর আহমেদের নতুন সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা এটি।‘হালদা’র প্রধান চার চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা, জাহিদ হাসান ও রুনা খান। অন্যান্য চরিত্রে আছেন দিলারা জামান, ফজলুর রহমান বাবু, মোমেনা চৌধুরী, শাহেদ আলী সুজন প্রমুখ।

‘হালদা’র ‘নোনা জল’ গান:

দক্ষিণ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র চট্টগ্রামের হালদা নদী ও এর দুই পাড়ের মানুষদের জীবনের গল্প আবর্তিত হয়েছে ছবিটিতে। এতে নদী ও নারীর গল্প অনবদ্য নির্মাণের মাধ্যমে তুলে ধরেছেন তৌকীর আহমেদ।আজাদ বুলবুলের গল্পে ‘হালদা’র চিত্রনাট্য তৈরি করেছেন পরিচালক তৌকীর আহমেদ নিজেই। সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ। ছবিটি মুক্তি পায় ২০১৭ সালের ১ ডিসেম্বর।এদিকে তৌকীর আহমেদ এরমধ্যে শুটিং শেষ করেছেন তিশা-সিয়ামকে নিয়ে ‘ফাগুন হাওয়া’ নামের একটি সিনেমা। যা শিগগিরই মুক্তির কথা রয়েছে।

 

 

 

ই-বার্তা ।। ডেস্ক