তিন দফা দাবিতে ঢাবিতে বিক্ষোভ করছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা

ই-বার্তা।। তিন দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে এ বিক্ষোভ কর্মসূচি শুরু হয়। এ সময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক নূরুল হক নুর উপস্থিত ছিলেন।

 

সাধারণ ছাত্রছাত্রীদেরকে আন্দোলনে অংশগ্রহণ করার আহ্বান জানিয়ে নূরুল হক নুর বলেন, ‘আমরা যদি অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে না পারি, তাহলে এদেশে অন্যায় প্রতিষ্ঠিত হবে ৷ আমার বোনেরা ভাইদের পাশে দাঁড়িয়েছে। এজন্য তাদের ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে। শিক্ষকরা আমাদের পাশে দাঁড়িয়েছেন, এজন্য তাদেরকে লাঞ্ছিত করা হয়েছে ৷ আপনারা যে যেখানে আছেন সবাই আন্দোলনে চলে আসুন ৷ এ সময় আন্দোলনকারীরা তিনটি দাবি উত্থাপন করেন।

 

দাবিগুলো হল- কোটা সংস্কার আন্দোলনকারী যাদেরকে গ্রেফতার করা হয়েছে তাদেরকে অবিলম্বে মুক্তি দিতে হবে। দ্রুত সময়ের মধ্যে কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারি করতে হবে। ছাত্রলীগের হামলাকারীদের বিচার করতে হবে। প্রতিবেদনটি লেখা পর্যন্ত (দুপুর ১টা) আন্দোলনকারীরা কেন্দ্রীয় লাইব্রেরি থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারের দিকে যান। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। কোটা সংস্কার আন্দোলনকারীরা জানান, মিছিল শেষে রাজু ভাস্কর্যের সামনে বিক্ষোভ সমাবেশ হবে।

 

 

ই-বার্তা/ডেস্ক রিপোর্ট