তিন দিনেও ইনিংস ব্যাবধানে হারল বাংলাদেশ

ই-বার্তা ডেস্ক।।  টেস্টে ব্যর্থতার বৃত্তেই  বাংলাদেশ।  নিউজিল্যান্ড সফরে প্রথম টেস্ট ইনিংস ও ৫২ রানে হেরেছিল টাইগাররা।  দ্বিতীয়টিতে  আরও করুন দশা।  বৃষ্টির কারণে প্রথম দুইদিন ভেসে যাওয়ার পর বাকি তিন দিনেই ইনিংস ও ১২ রানে হেরেছে বাংলাদেশ ।

বিব্রতকর এ হারে তিন ম্যাচ টেস্ট সিরিজে ২-০তে পিছিয়ে পড়ল বাংলাদেশ।  আগের দিনের ৩ উইকেটে ৮০ রান নিয়ে পঞ্চম ও শেষ দিনে খেলতে নামে বাংলাদেশ।  দিনের শুরুটা ছিল আশা জাগানিয়া।  এরপরই হোঁচট খায় টাইগাররা। সমস্যা সেই চিরচেনা শর্ট বলে।  এতে সবচেয়ে বেশি ভোগান ওয়েগনার ও বোল্ট। পরে আস্থার প্রতিদান দিতে পারেননি লিটন দাস। 

সতীর্থদের নিয়মিত আসা যাওয়ার মধ্যেও ক্রিজ আঁকড়ে ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ।  সাজঘরের পথ ধরার আগে ১২ চার ও ১ ছক্কায় ৬৯ বলে ৬৭ রানের লড়াকু ইনিংস খেলেন অধিনায়ক।  বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে এটিই একমাত্র ফিফটি।

মাহমুদউল্লাহর বিদায়ে গুটিয়ে যাওয়াটা সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায় সফরকারীদের।  দ্রুত সেই কাজ সারেন ওয়েগনার।  এবাদত হোসেনকে সরাসরি বোল্ড করে শেষ পেরেকটি ঠুকেন তিনি।  শেষ পর্যন্ত ২০৯ রানে অলআউট হয় বাংলাদেশ।  একাই ৫ উইকেট নিয়ে প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেন ওয়েগনার।  ৪ উইকেট শিকারে তাকে যোগ্য সহযোদ্ধার সমর্থন জোগান বোল্ট।  ডাবল সেঞ্চুরি করে ম্যাচসেরা হয়েছেন রস টেইলর।

ই-বার্তা / আরমান হোসেন পার্থ