তিন মাসের মধ্যে নতুন নির্বাচন দেয়ার দাবি মওদুদের

ই-বার্তা ডেস্ক।।   বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার মওদুদ আহমদ আগামী তিন মাসের মধ্যে নতুন নির্বাচন দেয়ার দাবি জানিয়ে বলেন, আজকে যে সংসদ অধিবেশন বসতে যাচ্ছে সেটি জনগণের ভোটে নির্বাচিত নয়।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে  বিএনপি আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে প্রথম সংসদ অধিবেশন বসার প্রতিবাদে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আজ যে সংসদ বসতে যাচ্ছে-এ সংসদ জনগণের সংসদ নয়, জনগণের ভোটে নির্বাচিত নয়।৩০ডিসেম্বরের নির্বাচনে জনগণ তাদের ভোটের অধিকার হারিয়েছেন। তাই আমরা জোর দাবি জানাচ্ছি নির্বাচন বাতিল করে আগামী তিন থেকে ছয় মাসের মাসের মধ্যে পূণরায় নির্বাচন দিন।যে নির্বাচনে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।

তিনি নিরপেক্ষ সরকারের অধীনে ভোটের দাবি করে বলেন, আমরা এই সরকারের পদত্যাগের দাবি জানাচ্ছি। পাশাপাশি আগামীতে একটি নিরপেক্ষ অবাধ সুষ্ঠু নির্বাচন হতে হবে, তাহলে এদেশের মানুষ আবার ভোটের অধিকার ফিরে পাবেন এবং একটি কার্যকরী সংসদ বাংলাদেশ দেখতে পাবে।

বিএনপির এই জেষ্ঠ নেতা ৩০ ডিসেম্বরে ভোটে অনিয়মের কথা তুল ধরে  বলেন, এই নির্বাচনে ভোটারদের-প্রার্থীদের কেন্দ্রে যেতে দেয়া হয়নি। এই নির্বাচন করেছে প্রশাসন, পুলিশ, আইন-শৃংখলা বাহিনী। নির্বাচনে জনগণের কোনো সম্পৃক্ততাই ছিল না।এই নির্বাচন কেউ গ্রহণ করেনি। তাই সরকারকে বলব সংসদ ভেঙে দিন।

মওদুদ নির্বাচনে কারোর-ই প্রত্যাশার প্রতিফলন ঘটেনি দাবি করে বলেন, ৩০ ডিসেম্বরের ভোট দেখে জনগন নির্বাক হয়েছে, মানুষ যেটা প্রত্যাশা করেছিল সেটি পায়নি। আমরা নির্বাচন প্রত্যাখ্যান করেছি শুধু তাই নয়, অবিলম্বে নতুন করে আরেকটা নির্বাচন দেয়ার দাবি জানাচ্ছি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান,প্রমুখ।

প্রসঙ্গত, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৮৮ আসনে নিরঙ্কুশ জয় পেয়ে সরকার গঠন করেছে। আজ নতুন সরকারের প্রথম অধিবেশন বসছে। বিএনপিসহ ঐক্যফ্রন্ট নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছে, শপথ নেয়নি ধানের শীষের নির্বাচিত প্রতিনিধিরা।

ই-বার্তা/ শফিকুল ইসলাম