তিন সিটিতে সুষ্ঠু নির্বাচন চায় জাতীয় পার্টি

রাজনীতি ডেস্ক ।।জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টি চেয়েছে  কুড়িগ্রাম-৩ (উলিপুর) আসনের উপ-নির্বাচন এবং রাজশাহী, বরিশাল ও সিলেট সিটিতে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন। 

 

আজ বুধবার  দুপুরে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) সঙ্গে বৈঠক শেষে জাতীয় পার্টি  মহাসচিব রুহুল আমিন হাওলাদার এ কথা বলেন। এ সময় জাতীয় পার্টির সাবেক মহাসচিব জিয়া উদ্দিন বাবলুও উপস্থিত ছিলেন।এ জাতীয় পার্টি মহাসচিব  জিয়া উদ্দিন বাবলু বলেন, জাতীয় পার্টি কখনো নিরপেক্ষ নির্বাচনের বাইরে চিন্তা করেনি। তবে সব ক্ষেত্রেই প্রত্যশা পূরণ হয় না।তিনি আরও বলেন, ইসির সঙ্গে বৈঠক করে কুড়িগ্রাম- ৩ আসনের উপ-নির্বাচন এবং রাজশাহী, বরিশাল ও সিলেট এ তিন  সিটির নির্বাচনের কথা উল্লেখ করেছি, যাতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়। এ নির্বাচন সমালোচনার ঊর্ধ্বে থাকবে আমরা সেটাই আশা করছি।

 

প্রসঙ্গত, কুড়িগ্রাম-৩ আসনে উপ-নির্বাচন ২৬ জুলাই । আর রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি নির্বাচন ৩০ জুলাই।উলিপুরে জাতীয় পার্টির প্রার্থী আক্কাস আলী সরকার হলফনামায় বার্ষিক আয় দুই রকম দেখিয়েছে এবং ইসলামী ব্যাংকসহ মোট ২৭২ কোটি টাকা ঋণ নিয়েছে। একজন ঋণ খেলাপি কিভাবে নির্বাচনে আসে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, উনি বড় ধরনের ব্যবসায়ী। ওনার মেডিকেল কলেজ আছে এবং উত্তরবঙ্গে ওনার সমকক্ষ প্রতিষ্ঠিত শিল্পপতি খুব কম আছে। তবে এ বিষয়ে তিনিই ভালো বলতে পারবেন।মহাসচিব আরও বলেন, মঙ্গলবার জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের বাসায় এসেছিলেন ভারতের হাইকমিশনার। সেখানে দ্বিপাক্ষিক আলোচনা হয়েছে। ভারতের অনেক অবদানের কথা উল্লেখ করেন তিনি।

 

 

ই-বার্তা ।। ডেস্ক