তিশা ও সজলের নাটক ‘যেদিন সিঁথির গল্পে সিঁদুর ছিলো না’

ই-বার্তা।। নুসরাত ইমরোজ তিশা ও আব্দুন নূর সজল সময়ের জনপ্রিয় অভিনয়শিল্পী। তিশা চলচ্চিত্রের পাশাপাশি নাটকেও নিয়মিত। অন্যদিকে সজল ছোট পর্দার কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। বিজয় দিবস উপলক্ষে এবার একটি একক নাটকে জুটি বেঁধে অভিনয় করলেন তারা।

মুক্তিযুদ্ধের গল্প নিয়ে গড়ে উঠেছে ‘যেদিন সিঁথির গল্পে সিঁদুর ছিলো না’ নাটকটির কাহিনি। ইউসুফ আলী খোকনের রচনায় এটি পরিচালনা করেছেন আশিকুর রহমান।নাটকের গল্প প্রসঙ্গে পরিচালক আশিকুর রহমান জানান, ১৯৭১ সালে যুদ্ধ শুরু হলে এক হিন্দু স্কুল শিক্ষক তার মেয়েকে নিয়ে দুশ্চিন্তায় পড়েন। নানা টানাপোড়েনের পর স্কুল শিক্ষক তার মেয়ের সম্ভ্রম বাঁচাতে মুসলমান এক ছেলের সঙ্গে বিয়ে দেন। বিয়ের পর ছেলেটি দেশের টানে মুক্তিযুদ্ধে যোগ দেয়। এদিকে গর্ভবতী স্ত্রীর ওপর পাকিস্তানি হানাদার বাহিনী নির্যাতন চালায়। এভাবে এগিয়েছে নাটকটির কাহিনি।

স্কুল শিক্ষকের মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তিশা। আর তার স্বামীর চরিত্রে দেখা যাবে সজলকে। এ ছাড়াও অভিনয় করেছেন কে এস ফিরোজ, মাহমুদুল ইসলাম মিঠু, জাহানারা, নমিতা, শিমেলসহ অনেকে। সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। আজ শুক্রবার রাত সাড়ে ৮টায় বৈশাখী টেলিভিশনে নাটকটি প্রচারিত হবে।