ত্রিদেশীয় সিরিজের জন্য দলে ডাক পেলেন তাসকিন-ফরহাদ

ই-বার্তা ডেস্ক।।  আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ দলে ডাক পেয়েছেন পেসার তাসকিন আহমেদ ও বোলিং অলরাউন্ডার ফরহাদ রেজা।  গত ১৬ এপ্রিল বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সিরিজের জন্য দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  দুই দলের একটিতেও ছিলেন না তাসকিন ও ফরহাদ।  

ইনজুরি থেকে সুস্থ হয়ে সবশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে নামেন তাসকিন।  বল হাতে দুর্দান্ত পারফরম করেন তিনি।  ১২ ম্যাচে ২২ উইকেট নিয়ে বিপিএলের ষষ্ঠ আসরের দ্বিতীয় সর্বোচ্চ শিকারী হন।  তবে বিপিএল চলাকালীন গোড়ালির ইনজুরিতে পড়েন সিলেট সিক্সার্সের হয়ে খেলা তাসকিন। 

ইনজুরি কাঁটিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) দিয়ে আবারো মাঠে ফেরেন তাসকিন।  কিন্তু বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সিরিজের জন্য দল ঘোষণার আগে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পান তিনি।  অবশেষে আয়ারল্যান্ড সিরিজে সুযোগ দেয়া হলো তাকে। 

এদিকে সাম্প্রতিক সময়ে ব্যাট-বল হাতে দুর্দান্ত ফর্মে আছেন ফরহাদ।  সবশেষ বিপিএলে ১৪ ম্যাচে ১৭ উইকেট শিকার করেন তিনি।  এরপর সদ্য সমাপ্ত ডিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন পেস বোলিং অলরাউন্ডার।  ১৬ ম্যাচে নিয়েছেন ৩৮ উইকেট।  বর্তমান ফর্মের ওপর আস্থা রেখে তাকে আয়ারল্যান্ড সফরের জন্য বিবেচিত করেছে বোর্ড। 

আগামী ৫ মে থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ।  ৭ মে ডাবলিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ।  ডাবলিনের উদ্দেশে আগামী ১ মে দেশ ছাড়বে মাশরাফি বাহিনী।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু