দক্ষিণখানে গাঁজাভর্তি প্রাইভেট কারসহ আটক ৩

ই- বার্তা ডেস্ক।।   দক্ষিণখান এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) অভিযান চালিয়ে ৮২ কেজি গাঁজাভর্তি দুটি প্রাইভেট কারসহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে।

গত মঙ্গলবার রাতে ব্রাহ্মণবাড়িয়া সীমান্ত এলাকা থেকে গাঁজা নিয়ে ঢাকায় আসা তিন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। আটক ব্যক্তিরা হল বাছির মিয়া, ওলিদ হোসেন ও জীবন। এ সময় তাদের ব্যবহৃত দুটি প্রাইভেট কার জব্দসহ তল্লাশি করে ৮২ কেজি গাঁজা, চারটি মোবাইল ফোন ও ১ লাখ ৩ হাজার ৯০০ টাকা উদ্ধার করা হয়।

এই বিষয়য়ে র‌্যাব-১-এর স্কোয়াড কমান্ডার (সিপিসি-১) এএসপি মো. কামরুজ্জামান জানান, এ চক্রটি মাদক পরিবহনে যাত্রীবাহী বাস, মৌসুমি শাক-সবজি বহনকারী ট্রাক, আম, ধান, গম, ভুট্টা বহনের গাড়ি ব্যবহার করলেও বর্তমানে প্রাইভেট কার ব্যবহার করে আসছিল মঙ্গলবার রাতে ব্রাহ্মণবাড়িয়া থেকে দুটি প্রাইভেট কারে করে মাদকের চালান নিয়ে ঢাকার আসছে এমন তথ্যের ভিত্তিতে নজরদারি বাড়ানো হয়।

গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-১-এর একটি আভিযানিক দল প্রাইভেট কার দুটির গতিবিধি লক্ষ করতে থাকে ও দক্ষিণখান এলাকায় গাড়ি দুটি শনাক্ত করে। এরপর গাড়ি দুটি তল্লাশি করে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করা হয়। আটক ব্যক্তিরা সংঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। চক্রের অন্যতম সদস্য ব্রাহ্মণবাড়িয়ার গঙ্গানগর এলাকার স্বপন। সে ভারত থেকে গাঁজার চালান নিয়ে আসে। এরপর স্বপনের কাছ থেকে বাছির, ওলিদ ও জীবন প্রাইভেট কারে করে ঢাকায় এনে বিভিন্ন সিন্ডিকেটের কাছে সরবরাহ করত।

তিনি আরও বলেন, মাদকদ্রব্য পরিবহনে ব্যবহৃত প্রাইভেট কারগুলো অনেক স্বল্প মূল্যের। মাদক পরিবহনের কাজ অনেক ঝুঁকিপূর্ণ এবং যে কোনো সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেফতারের আশঙ্কায় কম দামি এসব গাড়ি ব্যবহার করা হতো।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম