দলীয় সিদ্ধান্তেই সংসদে বিএনপি: ফখরুল

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন যে, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করা ও গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে বিএনপি দলীয়ভাবে সংসদে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

আজ সোমবার (২৯ এপ্রিল) রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী দলের চার প্রার্থীর সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণের পর এ প্রতিক্রিয়া জানান বিএনপি মহাসচিব।

বিএনপির মহাসচিববলেন, চেয়ারপারসানের সুচিকিৎসা, তার মুক্তি এবং একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে আমরা সংসদে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, গতকাল (রোববার, ২৮ এপ্রিল) সন্ধ্যায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে আলোচনা করেন। দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে তিনি আলোচনা করেছেন। তারই পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অনুমতি পেয়ে সোমবার বিকেল সোয়া ৫টার দিকে শপথ নিতে সংসদে স্পিকারের কার্যালয়ে যান বিএনপির চার পার্থী মো. আমিনুল ইসলাম, হারুনুর রশিদ, উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া ও মোশারফ হোসেন। বিকেল সাড়ে ৫টার কিছু পরে শুরু হয় শপথ গ্রহণের আনুষ্ঠানিকতা। পৌনে ৬টার আগেই শেষ হয় চার প্রার্থীর শপথ।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম