দাপুটে জয়ে শিরোপার দ্বারপ্রান্তে জুভেন্টাস

ই-বার্তা ডেস্ক।।  চিরচেনা সেই আক্রমনাত্মক ছন্দে ফিরেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।  নিয়মিত গোল করে যাচ্ছেন তিনি।  সেই সাথে গোলের দেখা পেলেন নিজেকে খুঁজে ফেরা আর্জেনটাইন তরুণ ফুটবলার পাওলো দিবালা।  সতীর্থের গোলে অবদান রাখলেন দুজনই।

রোনালদো-দিবালার নৈপুণ্যে ফ্রোসিনোনের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে জুভেন্টাস।  সিরি আ’য় প্রতিপক্ষকে ৩-০ গোলে হারিয়েছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।  শুক্রবার রাতে নিজেদের ঘরের মাঠে ফ্রোসিনোনকে আতিথ্য দেয় জুভেন্টাস।  শুরুতেই অতিথিদের চেপে ধরেন স্বাগতিকরা।  ষষ্ঠ মিনিটে সফল ফিনিশিংয়ে দলকে এগিয়ে নেন দিবালা।  এসিস্ট করেন পর্তুগাল সুপারস্টার রোনালদো।  এ নিয়ে ইতালি সেরা লিগে ১২ ম্যাচ পর গোলের দেখা পেলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

১৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জুভেন্টাস।  এ গোলের নেপথ্য নায়ক ছিলেন দিবালা।  তার কর্নারে দুরূহ কোণ থেকে মারিও মানজুকিচের হেড ঠেকিয়ে দেন গোলরক্ষক।  তবে বিপদমুক্ত করতে না পারলে গোলমুখে পেয়ে বল জালে জড়ান লিওনার্দো বোনুচ্চি।

এতে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেন তুরিনের ওল্ড লেডিরা।  পরে আক্রমণের ধারা অব্যাহত রাখে য্যুভেন্টাস।  প্রথমার্ধে আর গোলের দেখা না পেলেও দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ৬৩ মিনিটে স্কোরলাইন ৩-০ করে ফর্মে থাকা রোনালদো।  পেনাল্টি স্পটে মানজুকিচের পাস ধরে ঠিকানায় বল পাঠান তিনি।  এ নিয়ে লিগে সর্বোচ্চ ১৯ গোল করলেন সিআর সেভেন।  বাকি সময় আর কোন গোল না হলে ৩-০ গোলের ব্যবধান নিয়ে মাঠ ছাড়ে রোনালদোর দল।

২৪ ম্যাচে ২১ জয় ও ৩ ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে জুভেন্টাস।  এক ম্যাচ কম খেলা নাপোলি ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে।  তৃতীয় স্থানে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৪৩।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু