দারুন এক রেকর্ডের অপেক্ষায় সাকিব

ই-বার্তা ডেস্ক।।  দ্রুততম সময়ে নূন্যতম পাঁচ হাজার রান এবং আড়াইশো উইকেট নেওয়ার কীর্তি থেকে মাত্র এক উইকেট পিছিয়ে আছেন সাকিব আল হাসান।  আয়ারল্যান্ডের বিপক্ষে সেই কাজটি করতে পারলে ছাড়িয়ে যাবেন আবদুল রাজ্জাক, শহিদ আফ্রিদি, জ্যাক ক্যালিসের মতো তারকাদের। 

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে ডাবলিনের ক্যাসেল অ্যাভিনিউতে আজ বুধবার বাংলাদেশ সময় বিকাল পৌনে ৪টায় টাইগাররা তাদের চতুর্থ ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের মুখোমুখি হচ্ছে।  অসাধারণ একটি রেকর্ড নিজের করে নিতে এই লড়াইয়ে সাকিবের দরকার একটি উইকেট।  

একদিনের আন্তর্জাতিক ম্যাচে ন্যূনতম ৫০০০ রানের সঙ্গে ২৫০ উইকেট নেওয়ার নজির খুব বেশি নেই।  এই মাইলফলক স্পর্শ করা ক্রিকেটার মাত্র চারজন। চারজনই সাবেক- আফ্রিদি, জয়াসুরিয়া, ক্যালিস ও রাজ্জাক।  এই চার ক্রিকেটারের মধ্যে ম্যাচসংখ্যায় দ্রুততম রেকর্ডটি আপাতত পাকিস্তানের রাজ্জাকের দখলে।  ২৩৪তম ম্যাচে রেকর্ডটি গড়েছিলেন সাবেক এই পেস বোলিং অলরাউন্ডার। 

সেদিক থেকে দ্রুতই এই রেকর্ড ভেঙে দিতে যাচ্ছেন সাকিব।  এখন পর্যন্ত ওয়ানডে ম্যাচ খেলেছেন ১৯৭টি।  একটি উইকেট পেলেই ১৯৮ ম্যাচে রাজ্জাকের রেকর্ডটি দখল করবেন সাকিব।  ওয়ানডেতে বর্তমানে সাকিবের রান ৫৬৬৭ রান, উইকেট ২৪৯টি। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু