দিল্লিতে বাস খাদে পরে ২৯ জনের মৃত্যু

ই-বার্তা ডেস্ক।।  ভারতে দিল্লির কাছে যমুনা এক্সপ্রেস ওয়েতে বাস দুর্ঘটনায় ২৯ জনের প্রাণহানি হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৭ যাত্রী। সোমবার স্থানীয় সময় ভোর ৪টা ১৫ মিনিটে এ দুর্ঘটনা ঘটে।  

দেশটির উত্তরপ্রদেশ পুলিশ এক টুইটবার্তায় এ তথ্য নিশ্চিত করেছে।

পুলিশ জানিয়েছে, ১৬৫ কিলোমিটার দীর্ঘ যমুনা এক্সপ্রেসওয়ে নয়ডার সঙ্গে উত্তরপ্রদেশের আগরাকে সংযুক্ত করেছে। দুর্ঘটনাকবলিত বাসটি ৪৬ যাত্রী নিয়ে লখনৌ থেকে দিল্লির দিকে যাচ্ছিল। ভোরের দিকে রাস্তা থেকে বাসটি নর্দমায় পড়ে যায়।

টুইটবার্তায় উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, একটি স্লিপার কোচবিশিষ্ট যাত্রীবাহী বাস লখনৌ থেকে দিল্লি আসার পথে যমুনা এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনার কবলে পড়ে। বাসটি প্রায় ১৫ ফুট গভীরে গিয়ে পড়ে। এখন পর্যন্ত ২০ যাত্রীকে উদ্ধার করা সম্ভব হয়েছে। উদ্ধারকাজ চলছে।

পুলিশসূত্রে জানা গেছে, চলন্ত বাসে চালকের ঘুমের কারণে বাসটির নিয়ন্ত্রণ হারিয়ে যায় এবং এটি রাস্তা থেকে নর্দমায় গিয়ে পড়ে। একটি ভিডিওতে দেখা গেছে, সাদা রঙের বাসটি দুমড়েমুচড়ে গেছে এবং সেখান থেকেই দেহগুলোকে টেনে বাইরে নিয়ে আসা হচ্ছে।

মুখ্যমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এ ঘটনায় খুবই শোকাহত। আহত ও নিহত ব্যক্তিদের পরিবারের লোকেরা যাতে সব রকম সুযোগ-সুবিধা লাভ করে, সেদিকে বিশেষ নজর দিতে বলেছেন তিনি।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু