দীর্ঘদিন ধরে নিখোঁজ মডেল অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া

ই-বার্তা।।  তাহলে কোথায় আছেন স্পর্শিয়া? শোবিজের অনেকের এখন এই প্রশ্ন। গত বছরের শেষদিকে মাকে নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছিলেন। সম্ভবত সেটাই ছিল সোশ্যাল  মিডিয়াতে তাঁর সর্বশেষ স্ট্যাটাস। তারপর থেকেই  তিনি নিখোঁজ। 

স্ট্যাটাসটি ছিল ‘শুভ জন্মদিন মা। এদিনে মা হয়ে জন্ম নিয়েছ তুমি। আর তখন থেকে এখন পর্যন্ত হার মানোনি। যখন পুরো সমাজ তোমাকে হারাতে চেয়েছে, তুমি একা লড়ে গেছ। আমাকে লড়াই করতে শিখিয়ে যাচ্ছো। ভালবাসি তোমাকে অনেক।’

অনেকদিন ধরেই কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না মডেল অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়ার। না আছেন সোশ্যাল মাধ্যমে, না আছেন নাটক সিনেমায়।

শোবিজের মানুষদের কাছে যোগাযোগের যে মোবাইল নাম্বারটি ছিল। মাস দুয়েক আগে নাম্বারটি খোলা থাকলেও শোবিজের কারও ফোন রিসিভ করতেন না। বেশ কিছুদিন সে নাম্বারটাও বন্ধ পাওয়া যাচ্ছে। এমনকি তাঁর মায়ের সঙ্গে যোগাযোগ করলেও কোনো সাড়া পাওয়া যাচ্ছে না।

অনেকে ভাবছেন তিনি বিদেশ চলে গেছেন। আবার অনেকে বলছেন, বিয়ের দুই বছরের মাথায় বিবাহ বিচ্ছেদে হয়তো ভেঙ্গে পড়ছেন। যেখান থেকে এখনো নিজেকে উত্তরন করতে পারেননি।

বিবাহ বিচ্ছেদের কারণ হিসেবে অবশ্য তার সাবেক স্বামী রাফসান স্পর্শিয়ার মাকে দোষারোপ করেছেন। নানা কারণে এই অভিনেত্রীর ক্যারিয়ার ও ব্যাক্তিজীবন এক জটিল জালে আটকে যায়। সেই জাল থেকে কবে মুক্তি পায় সেটা দেখার অপেক্ষায় তাঁর ভক্তরা।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৯ সেপ্টেম্বর স্পর্শিয়ার সঙ্গে রাফসানের বাগদান হয়। ১ অক্টোবর তাঁরা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। একটি অনলাইন শপের ভিডিওচিত্র নির্মাণের সময় রাফসান এবং স্পর্শিয়ার বন্ধুত্ব তৈরি হয়।

অনেকে বলে থাকেন, অনন্য মামুন পরিচালিত ‘বন্ধন’ ছবিতে অভিনয় করতে গিয়ে রাফসান আর স্পর্শিয়ার দূরত্ব তৈরী হয়। স্বামীর নানা বিধি নিষেধ অমান্য করে সিনেমাটি করেন। সেই সিনেমায় প্রযোজক পরিচালকের সঙ্গে স্পর্শিয়ার ঘনিষ্ঠতাও তার সাবেক স্বামী ভালো চোখে দেখেননি বলে জানা যায়।