দুইদিনে ছেলেধরা গুজবে রাজশাহীতে ৭ জনকে গণপিটুনি

ই- বার্তা ডেস্ক।।   আজ সোমবারও ছেলেধরা গুজবে রাজশাহীতে গণপিটুনির ঘটনা ঘটেছে। গত দুইদিনে আলাদা দুটি ঘটনায় মোট ৭ জনকে গণপিটুনি দেওয়া হয়। যদিওা পিটুনির শিকার হয়েছেন  কেউই অপহরণকারী বা ছেলেধরা বলে প্রমাণ হয়নি।

সোমবার রাজশাহীর চারঘাটে ছেলেধরা গুজবে বেসরকারি উন্নয়ন সংস্থার চার কর্মীকে আটক করে পিটুনি দেয় এলাকাবাসী। দুপুর একটার দিকে জেলার চারঘাট উপজেলার রাওথা এলাকায় এ ঘটনা ঘটে।

এই বিষয়ে চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, স্থানীয় বেসরকারি প্রতিষ্ঠান আদ-দ্বীন সোসাইটি নামের একটি এনজিও’র চার কর্মীকে ছেলেধরা গুজবে স্থানীয়রা আটক করে। এ খবর পেয়ে তারা ঘটনাস্থলে গেছেন। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে বলে জানান ওসি।

এর আগে রোববার (২১ জুলাই) রাজশাহী মহানগীর বিনোদপুর মিজানের মোড় এলাকায় রোববার দুপুরে ছেলেধরা সন্দেহে স্থানীয় একটি চিপস কোম্পানির সদস্য দেওয়ান বাছার (৪৫), ইউসুফ আলী (৩৮) ও প্রাইভেট কারের ড্রাইভার শামীম রেজাকে (১৯) গণপিটুনি দেন এলাকাবাসী। এসময় তাদের প্রাইভেট কারও ভাঙচুর করা হয়। খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে থানা হেফাজতে নেয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান।

তিনি বলেন, রাজশাহী অ্যাগ্রো ফুডস অ্যান্ড বেভারেজ কোম্পানির তিন সদস্য তাদের প্রচারের জন্য শিশুদের চিপস খেতে দিয়েছিল। এ সময় স্থানীয় লোকজনের মধ্যে সন্দেহ জাগলে তারা কোন কোম্পানি থেকে এসেছেন তা জানতে ও পরিচয়পত্র দেখতে চান। পরিচয়পত্র দেখাতে ব্যর্থ হলে ছেলেধরা সন্দেহে তদের গণপিটুনি দেয়। এ সময় তাদের প্রাইভেট কার ভাংচুর করা হয়। খবর পেয়ে তাদের উদ্ধার করে থানা হেফাজতে নেয়া হয়।

বিকেলে থানায় ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের ৫০ হাজার টাকা জমিমানা করা হয়। ভোক্তা অধিকার আইন অনুযায়ি বিএসটিআই এর অনুমোদন ছাড়া চিপস তৈরি এবং রাস্তার পাশে শিশুদের খাওয়ানোর অপরাধে তাদের জরিমানা করা হয়েছে।