দুই সপ্তাহ পর দেশে ফিরবেন ওবায়দুল কাদের

ই-বার্তা ডেস্ক।।  সিঙ্গাপুরে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন।  সবকিছু ঠিক থাকলে দুই সপ্তাহ পর দেশে ফিরবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।       

গতকাল (বুধবার) বিকালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সেতুমন্ত্রী এখন অনেকটাই স্ট্যাবল।  সিঙ্গাপুরের চিকিৎসকরা তাকে পর্যাপ্ত বিশ্রাম নেয়ার পরই দেশে ফেরার পরামর্শ দিয়েছেন।  সব কিছু ঠিক থাকলে ১৫ দিন পরই  দেশে ফিরবেন

এদিকে প্রায় দুই মাস পর প্রধানমন্ত্রীর সঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের কথা হয়েছে।  ওবায়দুল কাদেরের সঙ্গে ফোনালাপে প্রধানমন্ত্রী তার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চান।  এ সময় কাদের নিজের বর্তমান শারীরিক অবস্থার বিষয় প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

শেখ ওয়ালিদ জানান, বুধবার সকাল ৯টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের মধ্যে টেলিফোনে কথা হয়।  এ সময় প্রধানমন্ত্রী তাকে ঠিকমতো চিকিৎসা নিয়ে দেশে ফেরার কথা বলেন।  ওবায়দুল কাদের দুই সপ্তাহ পর দেশে ফেরার আশাবাদ প্রকাশ করেন।

ওবায়দুল কাদের অসুস্থ হওয়ার পর বুধবারই প্রথম কারও সঙ্গে মোবাইল ফোনে কথা বললেন বলেও জানান তিনি। 

বাইপাস সার্জারির পর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ওবায়দুল কাদের গত ৫ এপ্রিল ছাড়পত্র পান।  তিনি হাসপাতালের কাছেই একটি ভাড়া বাসায় থাকছেন।  ২০ মার্চ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়।

প্রসঙ্গত গত ৩ মার্চ সকালে বুকে প্রচণ্ড ব্যথা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন ওবায়দুল কাদের।  পরে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পাঠানো হয় কাদেরকে ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু