দুপুরে ঘূর্ণি বাতাসের সঙ্গে ঢাকায় হবে ভারী বৃষ্টি

ই-বার্তা ডেস্ক।।  ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে শনিবার সকাল থেকেই সারাদেশে শুরু হয়েছে বৃষ্টি।  ঘূর্ণি বাতাসের সাথে বৃষ্টি হচ্ছে রাজধানী ঢাকাতেও।  শনিবার (৪ মে) আবহাওয়া অধিদফতরের সকালের ব্রিফিংয়ে জানানো হয়, ঢাকা শহরে আজ সারাদিনই নিরবচ্ছিন্ন ভাবে বৃষ্টি পড়বে।  সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বৃষ্টির পরিমাণও বাড়তে পারে।  একইসঙ্গে রয়েছে বজ্রপাতের সম্ভাবনা।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক সাংবাদিকদের বলেন, বিশ দিন পর শুক্রবার ঢাকায় বৃষ্টি হয়েছে, সেটি আজওে চলমান থাকবে। বজ্রপাতও হতে পারে।  দুপুরের দিকে ভারী বৃষ্টি হতে পারে।      

এদিকে বৈরি আবহাওয়ার কারণে বিপাকে পড়েছেন নগরের কর্মজীবী মানুষ।  বৃষ্টি আর ঝড়ো বাতাসের কারণে আজ রাস্তায় গণপরিবহনের সংখ্যা অনেক কমে গেছে।  রাস্তায় সিএনজি, রিকশা ও মোটরবাইকেলেরর সংখ্যাও কম। 

আবহাওয়া অধিদফতরের পরিচালক জানিয়েছেন, ফণীর প্রভাবে দেশজুড়ে চলা বৈরি আবহাওয়া অব্যাহত থাকবে রোববার বিকেল পর্যন্ত।  তিনি জানান, ফণীর প্রভাবে শুক্রবার সকাল থেকেই সারাদেশে থেমে থেকে বৃষ্টি ও দমকা হাওয়াসহ বৃষ্টি হচ্ছে।

একইসঙ্গে ঝড়ের প্রভাবে উপকূলীয় এলাকা স্বাভাবিক জোয়ারের চেয়ে ২-৪ ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে বলে সতর্কও করেছেন তিনি।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু