দুর্নীতির অভিযোগ তোলায় এক ম্যাচ নিষিদ্ধ মেসি

ই-বার্তা ডেস্ক।।  কোপা আমেরিকায় লালকার্ড পাওয়া ও আয়োজক কনমেবল এর বিপক্ষে দুর্নীতির অভিযোগ তুলে বড় ধরনের শাস্তির শঙ্কায় ছিলেন লিওনেল মেসি।  শেষ পর্যন্ত মাত্র ১৫’শ ডলার জরিমানা এবং এক নিষেধাজ্ঞা পেয়েছেন তিনি।   

দক্ষিণ আমেরিকা ফুটবল কর্তৃপক্ষ (কনমেবল) মঙ্গলবার এক বিবৃতিতে জানিয়েছে, এই নিষেধাজ্ঞার ফলে মেসি ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে অংশ নিতে পারবেন না।

ব্রাজিলে অনুষ্ঠিত কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির গ্যারি মেডেলের সঙ্গে ধাক্কাধাক্কির জেরে লাল কার্ড দেখতে হয় আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিকে। এ ঘটনার পর আয়োজক ব্রাজিল এবং ম্যাচ রেফারিদের ‘দুর্নীতিপরায়ণ’ হিসেবে অভিযুক্ত করেন আর্জেন্টাইন অধিনায়ক। সেই সাথে ল্যাটিন আমেরিকার ফুটবল কর্তৃপক্ষের তীব্র সমালোচনা করেন তিনি। 

প্রসঙ্গত, করিন্থিয়াস এরেনায় চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচের ৩৭ মিনিটের মাথায় চিলির ডিফেন্ডার গ্যারি মেডেল মেসিকে বারবার ধাক্কা মারতে থাকেন। কিন্তু মেসি ছিলেন নির্লিপ্ত। তবু মেডেলকে ফাউল করতে উৎসাহিত করার অপরাধে এবং মাথা দিয়ে আঘাত করার ইঙ্গিত করায় মেডেলের সঙ্গে মেসিকেও লাল কার্ড দেখান রেফারি। ওই ম্যাচে আর্জেন্টিনা জিতলেও রাগে ক্ষোভে মেডেল নিতে পুরস্কার বিতরণী মঞ্চে উঠেননি মেসি। এরপরই মেসি অভিযোগ করেন ব্রাজিলকে চ্যাম্পিয়ন করতেই এবারের কোপা আমেরিকা আয়োজন করা হয়েছে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু